• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

‘মুজিব-৪’ এর মোড়ক উন্মোচন

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৭ ফেব্রুয়ারি ২০১৮, ২১:৪৫ | আপডেট : ১৭ ফেব্রুয়ারি ২০১৮, ২১:৫৪
‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী অবলম্বনে চিত্রিত গ্রাফিক নভেলগুলো সরাসরি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আমার মা শেখ রেহানার তত্ত্বাবধায়নে তৈরি করা হচ্ছে। বঙ্গবন্ধুর মতো এমন মহান একজন নেতার জীবনী গ্রাফিক্স আকারে উপস্থাপন ছিল আমাদের জন্য চ্যালেঞ্জিং। সেই ক্ষেত্রে আমাদের বর্তমান প্রধানমন্ত্রী এবং আমার মা দারুণভাবে সহায়তা করেছেন।’ বললেন বঙ্গবন্ধুর দৌহিত্র এবং গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) ট্রাস্টি রাদওয়ান মুজিব সিদ্দিকি ববি।

শনিবার রাজধানীর বাংলা একাডেমি প্রাঙ্গণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী অবলম্বনে চিত্রিত গ্রাফিক নভেল ‘মুজিব-৪’ এর মোড়ক উন্মোচন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

রাদওয়ান মুজিব বলেন, অন্যায়ের প্রতিবাদে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কখনও পিছপা হননি। গ্রাফিক নভেল ‘মুজিব-৪’ এ তার সেই মনোভাবের প্রতিফলন হয়েছে।

অনুষ্ঠানে তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলকসহ অনেকে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এই গ্রাফিক নভেলের প্রকাশক রাদওয়ান মুজিব সিদ্দিক এবং বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। নভেলটি মূলত ১২ পর্বে তৈরির পরিকল্পনা করা হয়েছে। ‘মুজিব-১’ প্রকাশিত হয় ২০১৫ সালের ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিনে। এরপর সিরিজের আরও দু’টি বই মুজিব-২ ও ৩ প্রকাশিত হয়। এর ধারাবাহিকতায় প্রকাশিত হয়েছে ‘মুজিব-৪’। 

আরও পড়ুন: 

এসএইচ/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়