• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

আদালতে রোববার খালেদা জিয়াকে হাজির করা হচ্ছে না

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৭ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:০১ | আপডেট : ১৭ ফেব্রুয়ারি ২০১৮, ২১:১০
বড়পুকুরিয়া কয়লাখনি–সংক্রান্ত দুর্নীতি মামলায় রোববার কারাগার থেকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আদালতে হাজির করার দিন ধার্য থাকলেও হাজির করা হচ্ছে না।

বিএনপি চেয়ারপারসনের আইনজীবী সানাউল্লাহ মিয়া শনিবার বেলা পৌনে ৩টার দিকে কারা কর্তৃপক্ষের সঙ্গে দেখা করে এ তথ্য জানান।

সানাউল্লাহ মিয়া বলেন, এদিন বিডিআর বিদ্রোহ মামলার শুনানি থাকায় আইনজীবীর মাধ্যমে ম্যাডাম আদালতে হাজিরা দেবেন। বড় পুকুরিয়া দুর্নীতি মামলায় খালেদা জিয়া জামিনে রয়েছেন। এ মামলায় রোববার বিশেষ জজ আদালত-২-এ শুনানি হওয়ার কথা রয়েছে। এর আগে এ মামলায় খালেদা জিয়াকে হাজির করার জন্য কারা কর্তৃপক্ষের কাছে প্রোডাকশন ওয়ারেন্ট (কারাগার থেকে আদালতে হাজির করানোর জন্য পরোয়ানা) পাঠান।

--------------------------------------------------------
আরও পড়ুন: মেলায় বড় আয়োজন নিয়ে সিসিমপুর
--------------------------------------------------------

উল্লেখ্য, বকশীবাজার আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত ঢাকার ৫ নম্বর বিশেষ আদালতের বিচারক ৮ ফেব্রয়ারি (বৃহস্পতিবার) ড. মো. আখতারুজ্জামান জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন।

এছাড়া মামলায় অন্য আসামিরা হলেন তার ছেলে তারেক রহমান, সাবেক এমপি কাজী সলিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব ড. কামাল উদ্দিন সিদ্দিকী ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগনে মমিনুর রহমানকে ১০ বছর করে কারাদণ্ড দেয়া হয়। একই সঙ্গে তাদের প্রত্যেককে দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা করে জরিমানা করেন আদালত।

রায়ের পরপরই খালেদা জিয়াকে আদালতের পাশে নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়।

২০১৬ সালের ২৯ জুন থেকে ৬ হাজার ৪০০ বন্দিকে কেরাণীগঞ্জের তেঘরিয়ার রাজেন্দ্রপুরের নতুন কারাগারে স্থানান্তর করে পুরনো কারাগার বন্ধ ঘোষণা করা হয়।

আরও পড়ুন: 

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়