• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

এবার প্রশ্ন ফাঁস ‘বাংলাদেশ ও বিশ্ব পরিচয়’র

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৭ ফেব্রুয়ারি ২০১৮, ১৬:১০

বাংলা, ইংরেজি, গণিত, বিজ্ঞানের প্রশ্ন ফাঁসের পর এবার বাংলাদেশ ও বিশ্ব পরিচয় পরীক্ষার প্রশ্নও ফাঁস হয়েছে। শনিবার পরীক্ষা শুরুর আগে সকাল ৯টার দিকে ‘বিডি ও বিশ্বপরিচয় (২০০ টাকা)’ নামে হোয়াটসঅ্যাপের একটি গ্রুপে এই বহু নির্বাচনী অভীক্ষার ‘খ’সেট প্রশ্নপত্র ফাঁস হয়।

পরীক্ষা শুরুর এক ঘণ্টা আগে এসএসসির বাংলাদেশ ও বিশ্ব পরিচয় পরীক্ষার বহু নির্বাচনী প্রশ্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। পরীক্ষা শেষে আজকের পরীক্ষার প্রশ্নের সাথে এর হুবহু মিল পাওয়া যায়। এবারের এসএসসি ও সমমান পরীক্ষার আগের ১০টি বিষয়ের বহু নির্বাচনী অভীক্ষার প্রশ্নপত্র একইভাবে ফাঁস হয়।

গত বৃহস্পতিবার এ ব্যর্থতার কথা স্বীকার করে শিক্ষা মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে শিক্ষা সচিব সোহরাব হোসাইন বলেন, ‘বিদ্যমান পদ্ধতিতে প্রশ্নপত্র ফাঁস ঠেকানো সম্ভব নয়।’

এদিকে, একের পর এক প্রশ্ন ফাঁসের কারণে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সবখানে সমালোচনা চলছে। অনেকেই প্রকাশ্যে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের পদত্যাগ দাবি করেছেন।

গত বুধবার দায়িত্বে অবহেলা ও বিভিন্ন দুর্নীতির অভিযোগ এনে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের পদত্যাগ দাবি করে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী বরাবর লিগ্যাল নোটিশ পাঠান সুপ্রিম কোর্টের আইনজীবী ড. ইউনুস আলী আখন্দ।

আরও পড়ুন:

পি/এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাবির সব ইউনিটে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, পাসের হার ১০.০৭ শতাংশ
ঢাবির ভর্তি পরীক্ষার ফল যেভাবে জানবেন
ঢাবি ভর্তি পরীক্ষার ফল বৃহস্পতিবার
আলিম পরীক্ষার ফরম পূরণের তারিখ ঘোষণা
X
Fresh