• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

‘কারাগারে থেকে তিনি বাসার সুবিধা নিচ্ছেন’

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৭ ফেব্রুয়ারি ২০১৮, ১৫:৩৮ | আপডেট : ১৭ ফেব্রুয়ারি ২০১৮, ১৫:৪৪
খালেদা জিয়ার কাছে বঙ্গবন্ধুর কারাগারের রোজনামচা পাঠানো উচিৎ। তাহলে তিনি বুঝতে পারবেন বঙ্গবন্ধুর আমলে রাজনীতি ও কারাগারের পরিস্থিতি কেমন ছিল। চ। কারাগারে ব্যক্তিগত পরিচারিকা নিয়েছেন। কিন্তু খালেদা জিয়া ফখরুদ্দিন-মইনুদ্দিনের আমলে কারাগারে ব্যক্তিগত পরিচারিকা নেননি। এখন নিচ্ছেন কেন?

বললেন সমাজকল্যাণ মন্ত্রী ও ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন। 

শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে বাস্তুহারা লীগ আয়োজিত ‘কারাগারের রোজনামচা আন্দোলন সংগ্রামে ভূমিহীন বাস্তুহারা সাধারণ মানুষের ভাগ্য উন্নয়নে বঙ্গবন্ধু থেকে শেখ হাসিনা’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এসব কথা বলেন। 

রাশেদ খান মেনন বলেন, খালেদা জিয়া তো পাকিস্তানপ্রেমী। সেই পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ দুর্নীতির দায়ে তার পদ হারিয়েছেন। পাকিস্তানের দুর্নীতি দমন ব্যুরো নওয়াজ শরীফকে দেশ ত্যাগে নিষেধাজ্ঞা রাজি করেছে। বিভিন্ন দেশে দুর্নীতির দায়ে নেতাদের বিচার হচ্ছে। দুর্নীতির দায়ে খালেদা জিয়ার বিচার ও জেলে যাওয়া অস্বাভাবিক কিছু নয়।

মেনন বলেন, আগামীতে বিএনপি-জামায়াত ক্ষমতায় আসলে দেশ হবে ইন্দোনেশিয়ার মতো। সেখানে ১০ লক্ষ মানুষকে হত্যা করা হয়েছিল। বিএনপি ক্ষমতায় আসলে দেশে হত্যাজ্ঞ চালাবে। কারণ সরকার যুদ্ধাপরাধীদের বিচার, বঙ্গবন্ধু হত্যার বিচার এবং ২১ আগষ্ট গ্রেনেড হামলার বিচারের মধ্য দিয়ে তাদের কলিজায় হাত দিয়েছে।

বস্তিবাসীর অধিকার আদায়ে ঐক্যবদ্ধ আন্দোলনেরও আহ্বান জানান মন্ত্রী।

আরও পড়ুন: 

এসজে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়