• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

‘রোহিঙ্গাদের খাদ্য সরবরাহে আগ্রহ কমছে দাতাদের’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৩ ফেব্রুয়ারি ২০১৮, ১৫:২৫

বাস্তুচ্যুত হয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের খাদ্য সরবরাহে আগ্রহ কমে যাচ্ছে দাতাদের। বললেন বিশ্ব খাদ্য কর্মসূচির (ডব্লিউএফপি) নির্বাহী পরিচালক ডেভিড বিসলে।

সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকে তিনি একথা বলেন।

ডেভিড বিসলে বলেন, আমরা জাতিসংঘের আওতায় দাতা সংস্থাদের মধ্যে এই আগ্রহ ধরে রাখতে চেষ্টা করছি। কিন্তু এটি চালিয়ে যাওয়া ক্রমশই কঠিন হয়ে পড়ছে। তবে আমি বিষয়টি ইতোমধ্যে দুইবার যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে অবহিত করেছি।

আন্তর্জাতিক পর্যায়ে শেখ হাসিনার বিভিন্ন প্রচারণার প্রশংসা করে তিনি বলেন, ডব্লিউএফপি বাংলাদেশের সঙ্গে খাদ্য নিরাপত্তার বিষয়ে তাদের সহযোগিতা অব্যাহত রাখবে।

এসময় প্রধানমন্ত্রী বলেন, ‘বাংলাদেশ রোহিঙ্গাদের সফল প্রত্যাবাসনের জন্য ইতোমধ্যে মিয়ানমারের সঙ্গে একটি চুক্তি সই করেছে। এই চুক্তির সফল বাস্তবায়নের জন্য মিয়ানমারের প্রতি চাপ প্রয়োগ অব্যাহত রাখতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি অনুরোধ করেছি।’

বৈঠকের পর ব্রিফিংয়ের সময় ডেভিড বিসলেকে উদ্ধৃত করে সাংবাদিকদের এসব কথা বলেন পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক।

পররাষ্ট্র সচিব বলেন, ডব্লিউএফপি বাংলাদেশে বসবাসরত প্রায় ১০ লাখ রোহিঙ্গাকে খাওয়ানোর ক্ষেত্রে প্রধান ভূমিকা পালন করছে। গত ৬ মাসে রোহিঙ্গাদের মধ্যে ৮০ মিলিয়ন ডলার মূল্যের খাবার বিতরণ করেছে সংস্থাটি। প্রতি মাসে রোহিঙ্গাদের খাবার সরবরাহ করতে ২০ থেকে ২৫ মিলিয়ন ডলারের প্রয়োজন।

আরও পড়ুন:

কে/পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৯ মার্চ)
নিউইয়র্কে বাংলাদেশির মৃত্যু নিয়ে পুলিশের বক্তব্যে ভাইয়ের বিরোধিতা
প্রতি বছর দূষণে প্রাণ হারাচ্ছেন পৌনে ৩ লাখ বাংলাদেশি
বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরি লিমিটেডের সমরাস্ত্র প্রদর্শনীতে অংশগ্রহণ
X
Fresh