• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

খালেদার মুক্তির দাবিতে ঐক্যবদ্ধ কর্মসূচি ২০দলীয় জোটের

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১২ ফেব্রুয়ারি ২০১৮, ১১:২৮

খালেদা জিয়াকে সাজা দেয়ার প্রতিবাদে শুধু বিএনপি নয়, ২০দলীয় জোটের পক্ষ থেকে ঐক্যবদ্ধ কর্মসূচি দেয়া হবে। এছাড়া বিএনপির দেয়া কর্মসূচিগুলোতে শুধু একাত্মতা ঘোষণাই নয়, আগামীতে সক্রিয়ভাবে ২০ দল অংশগ্রহণ করবে।

বলেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে রোববার বিকেলে ২০দলীয় জোটের বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম বলেন, ‘বৈঠকে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত নেয়া হয়েছে- সম্পূর্ণ মিথ্যা, সাজানো মামলায় জাল একটি নথির উপর ভিত্তি করে জোটনেত্রী খালেদা জিয়াকে পাঁচ বছরের সাজা দেয়া হয়েছে। বৈঠকে এর তীব্র নিন্দা, ক্ষোভ ও প্রতিবাদ জানানো হয়েছে। একইসঙ্গে এই মিথ্যা মামলা প্রত্যাহার করে তার নিঃশর্ত মুক্তি দাবি করা হয়েছে।’

--------------------------------------------------------
আরও পড়ুন: বিএনপির কর্মসূচি ঘিরে বাড়তি নিরাপত্তা
--------------------------------------------------------

তিনি আরও বলেন, দেশনেত্রীর রায়কে কেন্দ্র করে সারাদেশে অসংখ্য নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে ২০দলীয় জোটের নেতাকর্মীও রয়েছেন। বৈঠকে তাদের মুক্তি দেয়ার আহ্বান জানানো হয়েছে।

বৈঠকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বক্তব্য রেখেছেন জানিয়ে তিনি বলেন, ‘তার আহ্বান যেটা এসেছে- জনগণের জোট তৈরি করার জন্য একটা প্লাটফর্ম তৈরি করতে হবে। খালেদা জিয়া শেষ সংবাদ সম্মেলনে জাতীয় ঐক্যের কথা বলেছেন। জোটের নেতারা তার ওই বক্তব্য সমর্থন করেছেন। জোটের সবক’টি দলকে কাজ করার জন্য আহ্বান জানানো হয়েছে।’

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে বৈঠকে দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান উপস্থিত ছিলেন।

এছাড়া জোট নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন- জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদের সদস্য আবদুল হালিম, জাতীয় পার্টির মোস্তফা জামাল হায়দার, বিজেপির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ, কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, জাগপা সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধান, ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গানি, লেবার পার্টির মোস্তাফিজুর রহমান ইরান, এলডিপির রেদোয়ান আহমেদ, পিপলস লীগের চেয়ারম্যান গরীবে নেওয়াজ, এনপিপির ফরিদুজ্জামান ফরহাদ, ইসলামী ঐক্যেজোটের (একাংশ) আব্দুর রকিব, ন্যাপ ভাসানীর আজহারুল ইসলাম, জমিয়তে উলামায়ে ইসলামের মুফতি মহিউদ্দিন, ডেমোক্রেটিক লীগের সাইফুদ্দিন মুনি, বাংলাদেশ মুসলিম লীগের এইচএম কারুজ্জামান, এনডিপির খন্দকার গোলাম মূর্তজা, সাম্যবাদী দলের সাঈদ আহমেদ প্রমুখ।

আরও পড়ুন:

পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বর্ষবরণে সাংস্কৃতিক জোটের আয়োজন
গণতন্ত্র মঞ্চ ও ১২-দলীয় জোটের সঙ্গে বৈঠক, বিদেশ যাচ্ছেন ফখরুল
দেশব্যাপী বিক্ষোভের ডাক বাম জোটের
প্রেসিডেন্ট হচ্ছেন জারদারি, প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ
X
Fresh