• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

খালেদা জিয়ার মর্যাদা অনুযায়ী ব্যবস্থা নেয়া হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

আরিটিভ অনলাইন রিপোর্ট

  ১১ ফেব্রুয়ারি ২০১৮, ১৫:২১

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সামাজিক মর্যাদা অনুযায়ী কারাগারে তার জন্য সব ব্যবস্থা নেয়া হয়েছে। জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

আজ রোববার সচিবালয়ে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে আন্তঃমন্ত্রণালয়ের সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি।

এসময় খালেদা জিয়াকে ডিভিশন দেয়া নিয়ে বিএনপির অভিযোগের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা খবর পেয়েছি, আদালত থেকে একটা দিক-নির্দেশনা আসছে, সেটা আসুক। আমরা সেই অনুযায়ী ব্যবস্থা নেব। তারপরও আমরা বলি, তার সামাজিক মর্যাদা, দুইবার তিনি প্রধানমন্ত্রী ছিলেন, সেইদিকে খেয়াল রেখেই আমরা সমস্ত ব্যবস্থা নিয়েছি।
--------------------------------------------------------
আরও পড়ুন:‘রায়ের কপি হাতে আসেনি, খালেদা জিয়া তাই সাধারণ বন্দি’
--------------------------------------------------------

তিনি আরও বলেন, কোর্ট থেকে একটি নির্দেশনা আসছে, সেগুলো অলরেডি ব্যবস্থা করা হয়ে গেছে। যদি আরও নতুন কিছুর ব্যবস্থা করার জন্য আমাদের কাছে আসে, আমরা অবশ্যই সেগুলো করব।

এর আগে গেলো বৃহস্পতিবার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ৫ বছর এবং তারেক রহমানসহ বাকি আসামিদের ১০ বছর করে সশ্রম কারাদণ্ড দেন আদালত। রাজধানীর বকশীবাজারের কারা অধিদপ্তরের প্যারেড গ্রাউন্ডে স্থাপিত বিশেষ জজ আদালত এ রায় ঘোষণা করেন। একই সঙ্গে খালেদা জিয়া ছাড়া বাকি আসামিদের ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা জরিমানা করা হয়েছে।

রায়ের পর খালেদা জিয়াকে রাজধানীর নাজিমুদ্দিন রোডের সাবেক ঢাকা কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছে। গতকাল শনিবার খালেদা জিয়ার সঙ্গে তার পাঁচ আইনজীবী কারাগারে দেখা করার পর আজ রোববার তার জন্য ডিভিশন চেয়ে আবেদন করেন তারা। পরে বিশেষ জজ-৫ আদালতের বিচারক মো. আখতারুজ্জামান আবেদনের শুনানি শেষে ডিভিশনের নির্দেশ দেন। এ বিষয়ে জেল কোড অনুযায়ী ব্যবস্থা নিতেও বলা হয়েছে।

আরও পড়ুন:

এসএইচ/এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঈদের শুভেচ্ছা জানাতে খালেদা জিয়ার বাসভবনে বিএনপি নেতারা
যেভাবে কাটছে খালেদা জিয়ার ঈদ
যেখানে ঈদ করবেন খালেদা জিয়া
বিএনপি নেতারা কে কোথায় ঈদ করবেন
X
Fresh