• ঢাকা বুধবার, ২৪ অক্টোবর ২০১৮, ৯ কার্তিক ১৪২৫

খালেদার চেয়ার পাশে রেখেই স্থায়ী কমিটির বৈঠক

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১০ ফেব্রুয়ারি ২০১৮, ২২:৫১ | আপডেট : ১০ ফেব্রুয়ারি ২০১৮, ২৩:১০
দল আছে, নেতাকর্মী আছে, সেইসঙ্গে আছে তার জন্য নির্ধারিত আসনটিও। কিন্তু যার আসনটি রাখা হয়েছে, তিনি কারাগারে বন্দী হয়ে আছেন নিঃসঙ্গ অবস্থায়।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়া কারাগারে যাওয়ার পর আজ শনিবার সন্ধ্যায় বৈঠক করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা। খালেদার গুলশানের কার্যালয়ে অনুষ্ঠিত এই বৈঠকে সভাপতিত্ব করেছেন ড. খন্দকার মোশাররফ হোসেন।

বৈঠক চলাকালে খালেদা জিয়া না থাকলেও তার আসনটি যথাস্থানে যত্নসহকারেই রেখে দিয়েছিলেন নেতাকর্মীরা। শুধু আসনই নয়, যথাস্থানে রাখা ছিল মাইক্রোফোনটিও। আর খালি আসনটিই সবার মনে বাজিয়েছে বেদনার সুর।

খালেদার অনুপস্থিতিতে নিয়মানুযায়ী বৈঠকে সভাপতিত্ব করার কথা ছিল দলের ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের। কিন্তু তিনিও দীর্ঘদিন যাবত দেশের বাইরে থাকায় শূন্যই পড়ে ছিল চেয়ারপারসনের চেয়ারটি।

--------------------------------------------------------
আরও পড়ুন: খালেদার ক্ষতি হলে দায় সরকারের: ফখরুল
--------------------------------------------------------

জানা গেছে, খালেদা জিয়ার অনুপস্থিতিতে পরবর্তী করণীয় ঠিক করতেই এই বৈঠক করেছেন দলটির নেতারা।

খালেদার গুলশান কার্যালয়ের গণমাধ্যম শাখার কর্মকর্তা শায়রুল কবীর খান জানান, দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, ড. আবদুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল এবং খায়রুল কবির খোকন, ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, উপদেষ্টা পরিষদের সদস্য আতাউর রহমান ঢালী, আবদুস সালামসহ ৬০ জনের বেশি নেতা বৈঠকে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণা করেন ঢাকার বিশেষ জজ আদালত ৫-এর বিচারক ড. মো. আক্তারুজ্জামান। রায়ে মামলার প্রধান আসামি খালেদা জিয়াকে ৫ বছর এবং তারেক রহমানসহ অন্য চার আসামিকে ১০ বছর করে কারাদণ্ড দেন বিচারক। রায়ের প্রতিবাদে গতকাল শুক্রবার সারাদেশে বাদ জুমা বিক্ষোভ এবং আজ শনিবার প্রতিবাদ কর্মসূচি পালন করেছে বিএনপি।

আরও পড়ুন:

এসএইচ/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়