• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

খালেদার জন্য এসি ও ডিস সংযোগ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:২৪

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কারাগারের কক্ষে শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র (এসি) ও টিভিতে ডিস (কেবল টিভি নেটওয়ার্ক) সংযোগ দেওয়া হয়েছে। পাশাপাশি কক্ষে আরামদায়ক বিছানা, স্বাস্থ্যসম্মত ও পরিষ্কার শৌচাগারের ব্যবস্থা করা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক কারাগারের এক কর্মকর্তা এ তথ্য জানিয়ে বলেন, হয়তো এখানে তাকে কিছুদিন থাকতে হতে পারে। পরে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে একটি বাড়ি ভাড়া করে সাব-জেল ঘোষণা করে রাখা হতে পারে।

নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে বর্তমানে যে কক্ষে খালেদা জিয়া আছেন, তা আগে জেল সুপারের অফিস কক্ষ ছিল।

কারা কর্তৃপক্ষ জানিয়েছে, কারাগারে খালেদা জিয়া সঙ্গে আদালতের নির্দেশে রাখা হয়েছে তার ব্যক্তিগত গৃহকর্মী ফাতেমা।
--------------------------------------------------------
আরও পড়ুন: ‘খালেদার সাজায় বিএনপিই লাভবান হয়েছে’
--------------------------------------------------------

বৃহস্পতিবার কারাগারে নেওয়ার পর কারাচিকিৎসক আহসান হাবিব খালেদা জিয়ার শারীরিক অবস্থা পরীক্ষা করেন। এ সময় অল্প চিনিযুক্ত পেঁপের জুস খাওয়ানো হয়। এছাড়া বেশ কয়েক রকমের ফল পরিবেশন করা হয়। এছাড়া ভিআইপি বন্দি ও জেলকোড অনুযায়ী খালেদা জিয়াকে সব সুযোগ-সুবিধা দিচ্ছে কারা কর্তৃপক্ষ। শুক্রবার সকালে তাকে একটি জাতীয় দৈনিক পড়তে দেয়া হয়েছে। এদিকে শুক্রবার জুমার পর খালেদা জিয়ার সঙ্গে ছোট ভাই শামিম ইস্কান্দার, বোন সেলিনা ইসলাম, শামিম ইস্কান্দারের স্ত্রী কানিজ ফাতেমা ও তার ছেলে অভীক ইস্কান্দার দেখা করেন।

বৃহস্পতিবার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ৫ বছর এবং তারেক রহমানসহ বাকি আসামিদের ১০ বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

রাজধানীর বকশীবাজারের কারা অধিদপ্তরের প্যারেড গ্রাউন্ডে স্থাপিত বিশেষ জজ আদালত এ রায় ঘোষণা করেন। একই সঙ্গে খালেদা জিয়া ছাড়া বাকি আসামিদের ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা জরিমানা করা হয়েছে।

আরও পড়ুন:

এমসি/পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি পেছাল
খালেদা জিয়ার ১১ মামলার শুনানি পেছাল
‘খালেদা জিয়ার মুক্তির জন্য আমি আলোচনায় বসতে প্রস্তুত’
জামিনে মুক্তি পেলেন সেই খালেদা, অঝোরে কাঁদলেন মেয়েকে জড়িয়ে
X
Fresh