• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

‘তারাই বংশ পরম্পরায় দেশ চালাবে’

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৯ ফেব্রুয়ারি ২০১৮, ১৫:২৯ | আপডেট : ০৯ ফেব্রুয়ারি ২০১৮, ১৫:৩৯
‘খালেদা-হাসিনা ডাকসু নির্বাচন দেয়নি নিজেদের সন্তানদের অধিকার প্রতিষ্ঠার জন্য। তারাই বংশ পরম্পরাই দেশ চালাবে। বেগম জিয়াকে জেলেই তো যেতে হলো। তিনি নেতৃত্ব ঠিক করে গেছেন। সেই নেতৃত্ব হচ্ছে উত্তরাধিকার।’ 

বলেন ডাকসুর সাবেক ভিপি ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে নাগরিক ছাত্র ঐক্য আয়োজিত ‘প্রশ্নপত্র ফাঁস, শিক্ষা ও শিক্ষাঙ্গন’ শীর্ষক এক গোলটেবিল আলোচনায় তিনি এসব কথা বলেন।

মান্না বলেন, আমাকে অনেকেই বলে এরশাদ তার সময়ে দুইবার ডাকসুর নির্বাচন দিতে পারলো। অথচ আওয়ামী লীগ, বিএনপি এতোবার ক্ষমতায় থেকেও কেন নির্বাচন দিতে পারলো না। 

তিনি বলেন,  দেখেন আড়াই কোটি টাকার দুর্নীতি কী হুলস্থুল ঘটিয়ে দিলো। অথচ লাখ কোটি টাকা বাংলাদেশ ব্যাংক থেকে চলে গেল। কী হয়েছে? বাংলাদেশ ব্যাংকের যিনি গভর্নর তিনি দেশের বাইরে থেকে ফিরে এসে পদত্যাগ করলেন। আমাদের সরকারের পক্ষ থেকে বলা হলো উনি (গভর্নর) একটা দৃষ্টান্ত স্থাপন করেছেন। উনি এটা ঠেকাতে পারেননি, তাই পদত্যাগ করেছেন।
--------------------------------------------------------
আরও পড়ুন: বিএনপির নেতা হতে দুর্নীতিবাজদের বাধা নেই: কাদের
--------------------------------------------------------

তিনি বলেন, গতকাল (বৃহস্পতিবার) অবিস্মরণীয় একটি ঘটনা ঘটলো ঢাকায়, একটি অঘোষিত সেমিকারফিউ টাইপের। এমনিতেই কয়েকদিন ধরে সরকারি দলের বিভিন্ন কথা-বার্তা, আইনশৃঙ্খলা বাহিনীর কথা-বার্তা মানুষের মধ্যে শঙ্কা সৃষ্টি করেছিল। পাকিস্তান আমলে ঢাকা যেমন ছিল, গতকাল ঢাকা তেমন ছিল।

আওয়ামী লীগের সাবেক এই সাংগঠনিক সম্পাদক বলেন, নিম্ন আদালতের ওপর আস্থা রাখা যায় না। নিম্ন আদালতের বিষয়ে কথা-বার্তা বলেছিলেন সিনহা, তাকে চলে যেতে হয়েছে। তারপর একজন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি থাকতে পারলেন, কিন্তু পূর্ণাঙ্গ হতে পারলেন না কেন? সিনিয়রিটি ভাঙা হলো। এখন বিচারপতি আছে চারজন। যেরকমভাবে আপনারা বিচারপতি নিয়োগ করেন, সেভাবে যদি বাকি সাতজনও নিয়োগ করেন তাহলে কার ঘাড়ে কয়টা মাথা আছে, প্রধান বিচারপতি কানতে কানতে দেশ ছেড়ে চলে যাবেন।

আরও পড়ুন:

এসজে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়