• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

আজ কপি পেলে রোববার জামিন আবেদন : মওদুদ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৮ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:০১

আজ রায়ের কপি হাতে পেলে রোববার জামিনের আবেদন করা হবে। জানালেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার মওদুদ আহমদ।

বৃহস্পতিবার বিএনপি চেয়ারপারসনের দুর্নীতি মামলার রায়ের পর রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে মওদুদ এ কথা বলেন।

মওদুদ বলেন, ৪০৯ ধারায় এমন শাস্তি হতে পারে না। রায়ে অন্য অপরাধের বিষয়ে উল্লেখ থাকলেও বেগম জিয়ার অপরাধের বিষয়ে কিছু বলা হয়নি। এটি একটি ফৌজদারি মামলা হলেও তা রাজনৈতিক মামলা হিসেবে পরিচালিত হয়েছে। তাই মামলার রায় আইনসংগত হয়নি।

--------------------------------------------------------
আরও পড়ুন: এতিমের টাকা লুটে খেলে এমনই হয়
--------------------------------------------------------

সাবেক আইনমন্ত্রী বলেন, বিএনপি চেয়ারপারসন নির্বাচনে অংশ নিতে পারবেন কি না সে সিদ্ধান্ত আদালত নেবেন। তবে জামিনের পর বেগম জিয়া নির্বাচনে অংশ নিতে পারবেন।

এর আগে দুপুরে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বেগম খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া তারেক রহমানসহ বাকিদের ১০ বছরের কারাদণ্ড দেন আদালত।

দণ্ডবিধি ১০৯ ও ৪০৯ ধারায় খালেদা জিয়াসহ বাকিদের সাজা দেয়া হয়। তবে বয়স ও সামাজিক অবস্থান বিবেচনায় খালেদা জিয়ার সাজা কমানো হয় বলে রায়ে উল্লেখ করেন আদালত।

আরও পড়ুন:

এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh