• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বৃহস্পতিবার ছয় বছর পর বরিশাল যাচ্ছেন প্রধানমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৭ ফেব্রুয়ারি ২০১৮, ১৭:১৭

দীর্ঘ ছয় বছর পর আগামীকাল বৃহস্পতিবার বরিশাল যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফরকালে তিনি বরিশালের বাকেরগঞ্জে নির্মিত শেখ হাসিনা সেনানিবাস ও কয়েকটি স্থাপনার উদ্বোধন করবেন। এরপর বঙ্গবন্ধু উদ্যানে জনসভায় ভাষণ দেবেন।

দীর্ঘদিন পর বরিশালে প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে স্থানীয় আওয়ামী লীগ। প্রিয় নেত্রীকে স্বাগত জানাতে সর্বোচ্চ প্রস্তুতি নিয়েছেন দলীয় নেতা কর্মী ও সমর্থকরা।

সফরকে ঘিরে গোটা বরিশালেই উৎসবের আমেজ ছড়িয়ে পড়েছে। নগরীর বিভিন্ন স্থানে লাগানো হয়েছে রঙ বেরঙের ব্যানার ফেস্টুন, নির্মাণ করা হয়েছে সুদৃশ্য তোরণ। এছাড়াও শহর পরিষ্কার, ফুটপাত রঙ ও ভাঙা সড়ক সংস্কারসহ বিভিন্ন সৌন্দর্যবর্ধন কাজ করেছে সিটি করপোরেশন।

--------------------------------------------------------
আরও পড়ুন: বিশৃঙ্খলা হলে পুলিশ কঠোরভাবে মোকাবেলা করা হবে : আইজিপি
--------------------------------------------------------

অন্যদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরিশাল সফর উপলক্ষে নিরাপত্তা জোরদার করা হয়েছে। গোয়েন্দা নজরদারি বৃদ্ধিসহ শহরের বিভিন্ন স্থানে বিশেষ নিরাপত্তা টহল বৃদ্ধি ও চেকপোস্ট বসিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

সফরে প্রধানমন্ত্রী সেনানিবাস উদ্বোধনসহ বরিশাল বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর ও বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা কামাল একাডেমিক ভবন, শহীদ আব্দুর রব সেরনিয়াবাত কেন্দ্রীয় লাইব্রেরি এবং বঙ্গবন্ধু, শেখ হাসিনা ও শেরেবাংলা হল, বিভাগীয় ও জেলা শিল্পকলা একাডেমি, জেলা এবং আগৈলঝাড়া, গৌরনদী, উজিরপুর, বাকেরগঞ্জ, মুলাদী, হিজলা ও মেহেন্দিগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, বানারীপাড়ার নান্দুহার নদীর ওপর নির্মিত আরসিসি সেতু, মেহেন্দিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, শহীদ আব্দুর রব সেরনিয়াবাত সরকারি মাধ্যমিক বিদ্যালয় ও শহীদ আরজু মনি সরকারি মাধ্যমিক বিদ্যালয় ভবন, বরিশাল ইঞ্জিনিয়ারিং কলেজ, বঙ্গবন্ধু অডিটোরিয়াম ইত্যাদি উন্নয়ন প্রকল্প উদ্বোধন করবেন।

আরও পড়ুন:

এসএইচএস/ এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ
যুদ্ধ নয়, আলোচনায় সমাধান সম্ভব : প্রধানমন্ত্রী
ঢাকায় কাতারের আমির, প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক আজ
অভিনেতা অলিউল হক রুমি আর নেই
X
Fresh