• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

একুশে গ্রন্থমেলায় সৈয়দ আশিক রহমানের ‘ভুবন ভ্রমিয়া শেষে’

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৬ ফেব্রুয়ারি ২০১৮, ২০:২০ | আপডেট : ০৭ ফেব্রুয়ারি ২০১৮, ০৮:২৮
অমর একুশে গ্রন্থমেলায় আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সৈয়দ আশিক রহমানের লেখা ভ্রমণ বিষয়ক বই ‘ভুবন ভ্রমিয়া শেষে’ এবং আরটিভি লুক@মি’র `নির্বাচিত গল্প' সংকলন প্রকাশ করেছে বেঙ্গল মাল্টিমিডিয়া।

এছাড়া জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ (রঙিন), জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ওপর নির্মিত তথ্যচিত্র ‘মৃত্যুঞ্জয়ী প্রাণ’ ও মুক্তিযুদ্ধভিত্তিক ৭টি নাটক সংবলিত ‘রক্ত রঙে লেখা’ নামের দুই খণ্ডের সিরিজ প্রকাশ করেছে বেঙ্গল মাল্টিমিডিয়া।

মঙ্গলবার বিকেলে গ্রন্থমেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশে আরটিভির স্টলে আয়োজিত প্রকাশনা অনুষ্ঠানে বই দুটির মোড়ক উন্মোচন করেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

এসময় আরও উপস্থিত ছিলেন সংসদ সদস্য ও আরটিভির চেয়ারম্যান আলহাজ্ব মোরশেদ আলম, সৈয়দ আশিক রহমান, নাট্যব্যক্তিত্ব গাজী রাকায়েত, মোহন খান, আওয়ামী লীগ নেতা সুভাষ সিংহ রায়সহ অনেকে।

‘ভুবন ভ্রমিয়া শেষে’ বইটি উৎসর্গ করা হয়েছে সংসদ সদস্য ও আরটিভির চেয়ারম্যান আলহাজ্ব মোরশেদ আলমকে।

প্রকাশনা অনুষ্ঠানে মাহবুব-উল আলম হানিফ বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষণ আমাদের জন্য গর্বের। বঙ্গবন্ধুকে নিয়ে তথ্যচিত্র প্রকাশ করার জন্য আমি বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে এবং ব্যক্তিগতভাবে বেঙ্গল মাল্টিমিডিয়াকে অভিনন্দন ও শুভেচ্ছা জানাই। সেই সঙ্গে সৈয়দ আশিক রহমানকে তার ভ্রমণ বিষয়ক বইটির জন্য অভিনন্দন।

সৈয়দ আশিক রহমান জানান, মূলত ১২টি ভ্রমণ বিষয়ক লেখা নিয়ে সাজানো হয়েছে ‘ভুবন ভ্রমিয়া শেষে’ বইটি। বইটিতে ভ্রমণ সাহিত্যের মধ্য দিয়ে পাঠক ভিন্ন এক সাহিত্য পাঠের স্বাদ পাবেন।

নাট্যব্যক্তিত্ব গাজী রাকায়েত বলেন, বেঙ্গল মাল্টিমিডিয়ার এই প্রকাশনা আমাদের সাহিত্য ভুবনকে সমৃদ্ধ করবে। এই প্রয়াসকে আমি সাধুবাদ জানাই।

আরও পড়ুন: 

পিআর/কে/এমকে 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়