• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

‘বিএনপিকে হয়রানি নয়, সন্ত্রাসীদের ধরা হচ্ছে’

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৩ ফেব্রুয়ারি ২০১৮, ১৭:৩৬ | আপডেট : ০৪ ফেব্রুয়ারি ২০১৮, ০৮:৫৭
রাজনৈতিক কারণে নয়, বিশৃঙ্খলা ও নাশকতার সঙ্গে জড়িতদের প্রমাণসাপেক্ষে ধরছে পুলিশ। বিএনপিকে হয়রানি নয়, সন্ত্রাসীদের ধরা হচ্ছে। বললেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

শনিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে পাসপোর্ট সেবা সপ্তাহ-২০১৮ এর উদ্বোধনী অনুষ্ঠানের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, যারা ভাংচুরের সঙ্গে জড়িত ছিল, যারা রাইফেল ছিনতাই করতে যাচ্ছিল, যারা পুলিশের ভ্যান থেকে অপরাধীদের ছিনিয়ে নিতে চাচ্ছিল, তাদেরকে ধরার চেষ্টা করছি আমরা।

--------------------------------------------------------
আরও পড়ুন: ‘নারী নির্যাতন আইনের অপপ্রয়োগে হয়রানি হচ্ছে পুরুষ’
--------------------------------------------------------

তিনি বলেন, নির্বাচন তো অনেক দূরে রয়েছে। আপনারা দেখেছেন যে তার আগেই খালেদা জিয়া আদালতে যাওয়ার পথে ও আসার পথে বিশৃঙ্খলা সৃষ্টি করা হয়েছে। পুলিশের রাইফেল ভেঙে ফেলা হয়েছে। প্রিজন ভ্যান থেকে আসামি ছিনিয়ে নেয়া হয়েছে। ওই হামলায় যারা অংশ নিয়েছে, ভিডিও ফুটেজ দেখে তাদের পুলিশ ধরার চেষ্টা করছে। বিগত নির্বাচনের পর রাজশাহীতে যে কায়দায় পুলিশের অস্ত্র ভেঙে ফেলা হয়েছিল এবং ছিনিয়ে নেয়া হয়েছিল তেমনটাই ওইদিন রাজধানীতে ঘটেছে।

এর আগে পাসপোর্ট সেবা সপ্তাহ-২০১৮ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, এ পর্যন্ত মিয়ানমার থেকে পালিয়ে এসে বাংলাদেশে আশ্রয় নেয়া ১০ লাখ ৫৬ হাজার রোহিঙ্গার বায়োমেট্রিক নিবন্ধন সম্পন্ন হয়েছে।

এসময় আরও উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য টিপু মুন্সি, স্থানীয় সংসদ সদস্য জাহাঙ্গীর কবির নানক এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগের সচিব ফরিদ উদ্দিন চৌধুরী।

উল্লেখ্য, গত ৩০ জানুয়ারি হাই কোর্ট এলাকায় পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায় কিছু দুবৃর্ত্ত। বেধড়ক পিটুনির শিকার হন কয়েকজন পুলিশ সদস্য, তাদের গাড়ি ও আগ্নেয়াস্ত্র ভাংচুর করা হয়। হামলাকারীদের বিএনপির নেতাকর্মী বলা হলেও, দলটির পক্ষ থেকে তা অস্বীকার করা হয়।

আরও পড়ুন: 

কে/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়