• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করলেন প্রধানমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০১ ফেব্রুয়ারি ২০১৮, ২১:৪১

রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের সঙ্গে দেখা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার রাত ৮টার দিকে প্রধানমন্ত্রী বঙ্গভবনে যান। এসময় তার সঙ্গে ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং উপ দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া।

গণভবন সূত্রে জানা যায়, রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদকে দ্বিতীয়বারের মতো রাষ্ট্রপতি হিসেবে আওয়ামী লীগ মনোনয়ন দিয়েছে। আওয়ামী লীগের এই সিদ্ধান্ত সরাসরি রাষ্ট্রপতিকে জানাতেই বঙ্গভবনে যান প্রধানমন্ত্রী।

গতকাল বুধবার সন্ধ্যায় আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভায় রাষ্ট্রপতি হিসেবে আওয়ামী লীগ মোঃ আবদুল হামিদকে সর্বসম্মতিক্রমে মনোনয়ন দেয়।

সংসদে আওয়ামী লীগের নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা থাকায় মোঃ আবদুল হামিদের দ্বিতীয় মেয়াদে শপথ নেওয়া এখন আনুষ্ঠানিকতা মাত্র।

বাংলাদেশের আইনে এক ব্যক্তি সর্বোচ্চ দুই মেয়াদে রাষ্ট্রপ্রধানের দায়িত্বে থাকতে পারেন। ফলে এবার নির্বাচিত হলে এটাই হবে মোঃ আবদুল হামিদের শেষ মেয়াদ।

প্রায় ছয় দশকের রাজনৈতিক জীবনে আটবার আওয়ামী লীগের প্রার্থী হিসেবে কিশোরগঞ্জের হাওরাঞ্চল থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন মোঃ আবদুল হামিদ। এর আগে জাতীয় সংসদের স্পিকার ও বিরোধীদলীয় উপনেতা হিসেবেও দায়িত্ব পালন করেছেন মোঃ আবদুল হামিদ।

আগামী ২৩ এপ্রিল রাষ্ট্রপতি হিসেবে তার মেয়াদ শেষ হওয়ার আগেই বিধান অনুযায়ী রাষ্ট্রপতি নির্বাচন হবে। ১৮ ফেব্রুয়ারি রাষ্ট্রপতি নির্বাচনের দিন রেখে নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করেছে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh