• ঢাকা শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
logo

‘খালেদার রায় নিয়ে অরাজকতা হলে কঠোর ব্যবস্থা’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০১ ফেব্রুয়ারি ২০১৮, ১১:৫৩

আগামী ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার দুর্নীতির মামলায় রায় হওয়ার কথা রয়েছে। এ রায় নিয়ে কোন অরাজকতা হলে পুলিশ মানুষের জানমাল রক্ষায় কঠোর ব্যবস্থা নেবে।
বললেন বাংলাদেশ পুলিশের নতুন মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

বৃহস্পতিবার সকালে পুলিশ হেডকোয়ার্টারে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

আইজিপি বলেন, ব্যক্তির অপরাধের দায় পুলিশ বাহিনী নেবে না। আইনের মধ্যে থেকে জনগণের জানমাল রক্ষায় সর্বোচ্চ কঠোর ব্যবস্থা নেবে পুলিশ।

নির্বাচনী দায়িত্ব পালন ও চ্যালেঞ্জ সম্পর্কে তিনি বলেন, নির্বাচন করার দায়িত্ব নির্বাচন কমিশনের। জনগণের জানমালের নিরাপত্তার দায়িত্ব পুলিশের।

আইজিপি বলেন, নিয়মনীতির মধ্য থেকে পুলিশের মানবৃদ্ধির জন্য আমরা কাজ করতে চেষ্টা করব। আমরা স্বচ্ছতা এবং জবাবদিহিতা নিশ্চিত করার চেষ্টা করব। দুই লাখ পুলিশ সদস্যদের মধ্যে কতিপয় সদস্য অপরাধে জড়িত থাকলে তাদের বিরুদ্ধে পুলিশের আইনে এবং দেশের প্রচলিত আইনে ব্যবস্থা নেয়া হবে।

পুলিশ প্রধান বলেন, সেবা দেয়ার ক্ষেত্রে আমাদের মূল জায়গাটি হল থানা। বুধবার অফিসারদের সঙ্গে মিটিং করেছি। যেভাবে সেবার মান বৃদ্ধি করা যায় সেক্ষেত্রে আমরা একটি পরিকল্পনা করছি। সেটাও আপনাদের জানানো হবে।

তিনি বলেন, পুলিশ জঙ্গিবাদের মতই মাদক নির্মূলে কাজ করে যাব। যখন আমাকে র‌্যাঙ্কব্যাচ পরানো হয়েছিল তখনই আমাকে বলা হয়েছিল মাদকে নির্মূল আমাদের কঠোর হতে হবে। সেক্ষেত্রে মাদক নির্মূলে আমরা থাকব জিরো টলারেন্সে। জঙ্গিবাদ দমনের মতই মাদক নির্মূলে নিয়মিত অভিযান পরিচালনা করবো। মাদক নির্মূলে মাদকের চাহিদা বন্ধ করতে হবে।

এমসি/এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘খালেদা জিয়ার চিকিৎসা বাংলাদেশে নেই’
বাসায় ফিরলেন খালেদা জিয়া
এভারকেয়ারের সিসিইউতে ভর্তি খালেদা জিয়া
খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি পেছাল
X
Fresh