• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

বড়লোকেরাই জঙ্গিবাদের কারখানা: শিক্ষামন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৭ জানুয়ারি ২০১৮, ১৮:০৩ | আপডেট : ২৭ জানুয়ারি ২০১৮, ১৮:০৯
বড়লোকের ছেলে-মেয়েরাই জঙ্গিবাদে উদ্বুদ্ধ হয়। তারাই জঙ্গিবাদের আসল কারখানা। বললেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

শনিবার সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন আয়োজিত আলিয়া মাদরাসা শিক্ষকদের মহাসমাবেশে তিনি এসব কথা বলেন।

নুরুল ইসলাম নাহিদ বলেন, মাদরাসা জঙ্গিবাদের কারখানা নয়। দেশকে ধ্বংস করতে অনেকে ইসলামের নামে অপপ্রচার চালিয়ে আমাদের সন্তানকে জঙ্গিবাদের সঙ্গে জড়িয়ে ফেলছে। এই বিষয়ে আমাদের সতর্ক থাকতে হবে।

তিনি বলেন, অনেকে বলেন যে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এলে ইসলাম ধ্বংস হয়ে যাবে। কিন্তু এই সরকার মাদরাসা শিক্ষার দিকে অধিক গুরুত্ব দিয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও মাদরাসা শিক্ষকদের অধিক গুরুত্ব দেন।

তিনি আরও বলেন, মাদরাসা শিক্ষার উন্নয়নে মাদরাসা অধিদপ্তর তৈরি করা হয়েছে। এই শিক্ষায় অনার্স কোর্স চালু করা হয়েছে। আরবি ইসলামি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হচ্ছে।

এসময় আরও উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব মো. আলমগীর হোসেন ও বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের মহাসচিব অধ্যক্ষ মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী।

মহাসমাবেশে আয়োজক সংগঠনের পক্ষ থেকে মাদরাসা শিক্ষক-কর্মচারীদের চাকরি জাতীয়করণ, চাকরির বয়সসীমা ৬৫ বছর করা, শিক্ষার্থী সংকট দূরীকরণে সংযুক্ত ও স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসাকে প্রাইমারি স্কুলের মতো জাতীয়করণের আওতাভুক্ত করা, উপবৃত্তি ও টিফিনের ব্যবস্থা এবং নতুন ইবতেদায়ি মাদরাসা প্রতিষ্ঠা, শিক্ষক সংকট দূরীকরণে জমিয়াতুল মোদার্রেছীন কর্তৃক জনবল কাঠামো অনুমোদন ও মাদরাসার সহকারী মৌলভীদের বেতন বৈষম্য দূরীকরণের দাবি জানানো হয়।

আরও পড়ুন

কে/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়