• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

স্রোতের চাপে বসানো যায়নি দ্বিতীয় স্প্যান

শরীয়তপুর প্রতিনিধি

  ২৭ জানুয়ারি ২০১৮, ১৭:৪৮

গভীরতা ও স্রোতের তীব্র চাপের কারণে পদ্মা সেতুর দ্বিতীয় স্প্যান বসানোর কাজ ব্যাহত হচ্ছে। শনিবার সকাল থেকে শরীয়তপুরের জাজিরার নাওডোবা প্রান্তের ৩৮ ও ৩৯ নম্বর পিলারের উপর দ্বিতীয় স্প্যান বসানোর কাজ শুরু হয়। বিকেল ৫টা পর্যন্ত চেষ্টা করেও স্প্যানটি বসানো সম্ভব হয়নি।

পদ্মা সেতু প্রকল্পের সার্ভেয়ার (সিএসসি) মীর ফারুক হোসেন এ তথ্য জানিয়ে বলেন, ৩৮ ও ৩৯ পিলারের মাঝখানে অধিক গভীরতা ও স্রোতের কারণে স্প্যানটি নিয়ে ভাসমান ক্রেনটি বার বার চেষ্টা করেও পিলারের কাছে মুভ করতে পারছে না। তাই কিছুটা সমস্যা হচ্ছে। তবে স্প্যানটি বসানোর জন্য চেষ্টা করা হচ্ছে।

এর আগে গেল বছরের ৩০ সেপ্টেম্বর ৩৭ ও ৩৮ নম্বর পিলারের মধ্যে পদ্মা সেতুর প্রথম স্প্যান বসানো হয়। ৫ মাসের ভেতরই বসছে দ্বিতীয় স্প্যান। স্টিলের এ স্প্যানটির ওজন প্রায় ৩ হাজার ১৪০ টন। এটি শক্তিশালী ক্রেন দিয়ে মাওয়া প্রান্ত থেকে নেওয়া হয়েছে।

পদ্মা সেতু প্রকল্পের পরিচালক শফিকুল ইসলাম বলেন, কুয়াশার কারণে স্প্যান বসানোর কাজে কিছুটা ব্যাঘাত হয়েছে। ১২টি স্প্যান প্রকল্প এলাকায় আছে। তৃতীয় স্প্যানটিও বসানোর মতো অবস্থায় আছে। এখন কাজ দ্রুত এগিয়ে যাচ্ছে। আগামীকাল আবার স্প্যানটি বসানোর কাজ শুরু করা হবে।

আরও পড়ুন

পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ত্রিশালে বাসচাপায় অটোরিকশার ৩ যাত্রী নিহত
সময় বাড়ায় মেট্রোরেলে স্বস্তি, রাতেও যাত্রীর চাপ
‘খুব অস্বাস্থ্যকর’ বাতাস নিয়ে দূষণে দ্বিতীয় ঢাকা
কাভার্ডভ্যানের চাপায় চিকিৎসক নিহত
X
Fresh