• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

মাদরাসার ছাত্ররা জঙ্গি হতে পারে না : স্বরাষ্ট্রমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৭ জানুয়ারি ২০১৮, ১৪:০৭ | আপডেট : ২৭ জানুয়ারি ২০১৮, ২১:১৪
যারা মাদরাসায় পড়ে ও মনে প্রাণে ইসলাম ধারণ করে তারা কখনো জঙ্গি হতে পারে না। বললেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

আজ শনিবার সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন আয়োজিত আলিয়া মাদরাসা শিক্ষকদের মহাসমাবেশে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, মুসলমানরা কখনই জঙ্গিবাদ বিশ্বাস করে না।  তাদের কেউই এই জঙ্গিবাদের সঙ্গে সম্পৃক্ত না। আমাদের দেশের মানুষ আজান পড়লেই মসজিদে যায়। আমাদের দেশের মানুষ ধর্মান্ধ নয়, কিন্তু ধর্মভীরু।

তিনি বলেন, আলেমরা জঙ্গিবাদের বিরোধিতা করে দেশ ও সমাজের উন্নয়নে কাজ করছেন। আমি আপনাদের বলতে চাই, প্রধানমন্ত্রী আপনাদের প্রতি সহায়ক। তিনি আপনাদের ভালোবাসেন ও পছন্দ করেন। আপনাদের সব চাওয়া-পাওয়া বাস্তবায়নে তিনি কাজ করে যাচ্ছেন।
--------------------------------------------------------
আরওপড়ুন: পদ্মা সেতুর ৩০০ মিটার এখন দৃশ্যমান
--------------------------------------------------------

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, আলিয়া মাদরাসার আলেমরা শিক্ষার্থীদের নৈতিক ও ধর্মীয় শিক্ষা দেন। একটা শ্রেণি ইসলাম ও মুসলমানকে কালিমা লেপন করতে জঙ্গিবাদ সৃষ্টি করছে।

শিক্ষক-কর্মচারীদের দাবির বিষয়ে মন্ত্রী বলেন,  আমাদের মাননীয় প্রধানমন্ত্রী নামাজি মানুষ। তিনি পাঁচ ওয়াক্ত নামাজ পরেন, তাহাজ্জুদ নামাজ পড়েন। ভোরে কোরআন তেলাওয়াত করে দৈনিক কাজ শুরু করেন। প্রধানমন্ত্রী আলেমদের জন্য যা করার দরকার তিনি তাই করেছেন। তিনি কওমী মাদ্রাসাকে স্বীকৃত দিয়েছেন।  আপনাদের দাবি বড় দাবি নয়।

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব মো. আলমগীর হোসেন প্রমুখ জনসভায় উপস্থিত ছিলেন।

আরওপড়ুন: 

এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়