• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

আজ ঢাকা আসছে ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট

আরটিভি অনলাইন ডেস্ক

  ২৭ জানুয়ারি ২০১৮, ০৮:৫৬

ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদোদো দু’দিনের রাষ্ট্রীয় সফরে আজ শনিবার ঢাকা আসছেন।

বিকেল ৪টায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তিনি অবতরণ করবেন। রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ তাকে বিমানবন্দরে স্বাগত জানাবেন।

দক্ষিণ এশিয়া সফরের অংশ হিসেবে তিনি এ সফরে আসছেন। সফরকালে তিনি আগামীকাল রোববার কক্সবাজারে রোহিঙ্গা শরণার্থী শিবির পরিদর্শন করবেন। এ ছাড়া আরও কয়েকটি কর্মসূচিতে অংশ নেবেন প্রেসিডেন্ট জোকো উইদোদো ।

সফরকালে প্রেসিডেন্ট উইদোদো জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের অমর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন। এছাড়া তিনি ধানমণ্ডিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি জাদুঘরও পরিদর্শন করবেন।

--------------------------------------------------------
আরও পড়ুন: কিবরিয়া হত্যাকাণ্ডের ১৩ বছর আজ
--------------------------------------------------------

ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট সফরকালে রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও বৈঠক করবেন। প্রেসিডেন্ট আবদুল হামিদ তার সম্মানে শনিবার এক নৈশভোজের আয়োজন করবেন। রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ইন্দোনেশিয়ার প্রেসিডেন্টের আনুষ্ঠানিক দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হবে। ইন্দোনেশিয়া থেকে ‘লিকুইড ন্যাচারাল গ্যাস’ (এলএনজি) আমদানির একটি চুক্তি প্রেসিডেন্ট উইদোদোর সফরকালে সই হতে পারে। এ ছাড়া সফরকালে দু’দেশের মধ্যে নিয়মিত পররাষ্ট্র দপ্তরের মধ্যে ‘ফরেন অফিস কনসালটেশন’ (এফওসি) বৈঠক অনুষ্ঠান সম্পর্কিত একটি সমঝোতা স্মারক (এমওইউ) সই হবে।

আরও পড়ুন:

এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল ইন্দোনেশিয়া
দুর্নীতির দায় নিয়ে ভিয়েতনাম প্রেসিডেন্টের পদত্যাগ
তৃতীয় বিশ্বযুদ্ধ সম্পর্কে যা জানালেন পুতিন
প্রেসিডেন্ট নির্বাচনে আবারও ‘বিপুল ভোটে’ জয়ী পুতিন
X
Fresh