• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

আবারও আওয়ামী লীগের ধানমন্ডি অফিসে পদ বঞ্চিতদের বিক্ষোভ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২১ জানুয়ারি ২০১৮, ২২:৫১

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের গাড়ি ঘিরে বিক্ষোভ করেছে দলটির উপকমিটিতে সহসম্পাদক পদ বঞ্চিত ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় নেতারা।

রোববার সন্ধ্যায় ধানমন্ডিতে দলের সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ের সামনে এই ঘটনা ঘটে। পরে বিক্ষোভকারী নেতাদের সঙ্গে আলোচনা করে তিন মাস সময় চান কাদের। শনিবারও এই নেতাদের তোপের মুখে পড়েন তিনি।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সন্ধ্যা সাড়ে সাতটার দিকে ওবায়দুল কাদেরের গাড়ি দলীয় কার্যালয়ে সামনে পৌঁছায়। সেখানে আগে থেকে অবস্থান করছিলেন দলের উপকমিটিতে পদ বঞ্চিত নেতারা। তার গাড়ি ঘিরে রাখেন তারা। তারা নানা ধরনের স্লোগানও দিতে থাকেন।

এসময় ছাত্রলীগের সাবেক নেতাদের সঙ্গে কেন্দ্রীয় নেতাদের বাদানুবাদ হয়। পরে কেন্দ্রীয় নেতাদের সঙ্গে কার্যালয়ের ভেতরে প্রবেশ করেন সাধারণ সম্পাদক।

বিক্ষোভকারী নেতাদের অভিযোগ, আওয়ামী লীগের উপকমিটির সহসম্পাদক পদে ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় নেতাদের মূল্যায়ন না করে বিএনপি, জামায়াত ও ছাত্রদলের লোকজনকে পদ দেওয়া হয়েছে।

দলীয় সূত্র জানায়, বিক্ষাভকারীদের শান্ত হবার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন যে আজ আমি সচিবালয়েও সাংবাদিকদের সঙ্গে কথা বলেছি। যে কমিটি গঠিতই হয়নি, সেটা কীভাবে বাতিল বা স্থগিত হবে? ওই উপকমিটির জন্য নামের তালিকার একটি খসড়া আছে। সেটা যাচাই-বাছাই করা হবে।

এসময় আবার বিক্ষুব্ধ নেতারা হইহুল্লোড় করতে থাকলে কাদের বলেন, মূল খসড়া থেকে যাচাই-বাছাই করা হবে। তখন কেউ যুক্ত হতে পারে, আবার কেউ বাদও পড়তে পারে। তিন মাসের মধ্যে বিষয়টি পর্যালোচনা করে নেত্রীর অনুমোদনক্রমে সুরাহা করা হবে। পরে নেতা-কর্মীরা শান্ত হয়ে বেরিয়ে আসেন।

কে/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তারকাদের গোপনে বিয়ে করানো প্রসঙ্গে যা বললেন তুষার খান
জনগণের জানমাল রক্ষার্থে বিএনপির সমাবেশের দিনে কর্মসূচি দিই: কাদের
ওবায়দুল কাদেরের পদত্যাগ চাওয়ায় শাহবাগ থানায় জিডি
ইসরায়েলবিরোধী বিক্ষোভে উত্তাল মার্কিন বিশ্ববিদ্যালয়গুলো, গণগ্রেপ্তার
X
Fresh