• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

এখানে সরকারের হাত কোথায়?

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৮ জানুয়ারি ২০১৮, ১৬:৫৫

ঢাকা উত্তর সিটিতে মেয়র উপনির্বাচন স্থগিতে সরকারের কোনো ধরনের সংশ্লিষ্টতা নেই বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

উচ্চ আদালতের আদেশে ভোট তিন মাস পেছানোর পর বিএনপির প্রতিক্রিয়ার জবাবে তোফায়েল পাল্টা প্রশ্ন তুলেছেন, এখানে সরকারের হাত কোথায়? আমরা কি হাইকোর্টের সঙ্গে কথা বলেছি? যত্তসব নেগেটিভ কথা তাদের মুখে।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীতে এক সেমিনারে বিএনপির উদ্দেশে বাণিজ্যমন্ত্রী এসব কথা বলেন।

সেমিনারে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক প্রচার উপকমিটির সদস্য সচিব হাছান মাহমুদ, উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আবুল বারাকাত।

বাণিজ্যমন্ত্রী বলেন, আইনের প্রতি বিএনপির কোনো শ্রদ্ধা নেই। রংপুরের নির্বাচনে তারা তৃতীয় হয়েছে, কুমিল্লায় তারা জয় পেয়েও বলছে সুষ্ঠু ভোট হলে আরো বেশি ভোট পেত, নারায়ণগঞ্জে সূক্ষ্ম কারচুপি...।

তিনি বলেন, এখন ঢাকা উত্তর সিটি নির্বাচন স্থগিত করেছেন হাইকোর্ট। আসলে বিচার বিভাগের প্রতি তাদের কোনো শ্রদ্ধা-ভক্তি নেই। তখন এস কে সিনহাকে নিয়ে খুব লাফালাফি করেছে বিএনপি।

ভোটার তালিকা অপ্রকাশিত থাকাসহ কয়েকটি কারণে এক রিটের শুনানি শেষে হাইকোর্ট বুধবার এক আদেশে ঢাকা উত্তর সিটির মেয়র ও সম্প্রসারিত অংশের কাউন্সিলর পদের নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করেন।

ভোটে হার ‘নিশ্চিত জেনে’ সরকারই এটা করেছে বলে হাই কোর্টের আদেশের পর অভিযোগ আনেন বিএনপি নেতারা।

আদালতের আদেশের পর এক আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেন, আজ আমরা একটু আগে খবর পেলাম নির্বাচন স্থগিত করা হয়ে গিয়েছে। কী সুন্দর খেলা! সরকার যখন বুঝতে পেরেছে যে উত্তর সিটি করপোরেশনের মেয়র উপ-নির্বাচনে তাদের ভরাডুবি হবে, তখন কোর্টে নিজেদের লোক দিয়ে রিট করিয়ে নির্বাচন স্থগিত করে দিয়েছে।

আরও পড়ুন

এসআর

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইফতার পার্টি করে মিথ্যাচার চালাচ্ছে বিএনপি : কাদের 
‘নির্বাচনে খরচ ১ কোটি ২৬ লাখ, যেভাবেই হোক তুলবো’
বিএনপি নেতাদের স্ত্রীরা ভারতীয় শাড়ি তেমন কেনেন না : রিজভী
ভারতীয় পণ্য বর্জন আন্দোলন নিয়ে বিএনপিতে দ্বন্দ্ব!
X
Fresh