• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

জঙ্গির মতোই মাদক নির্মূলের নির্দেশ প্রধানমন্ত্রীর

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ জানুয়ারি ২০১৮, ১১:৩৭

মাদকদ্রব্য সমাজ ও দেশের শত্রু। মাদকাসক্তি সমাজকে ধ্বংস করছে। মাদক কোথা থেকে আসে, কারা ব্যবসা করে। জঙ্গিবাদের মতো মাদকের বিরুদ্ধে কঠোর হতে হবে। মাদকের বিরুদ্ধে অভিযান চালাতে হবে। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে ঊর্ধ্বতন পুলিশ অফিসারের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ক্ষমতা উপভোগ করার বিষয় নয়, ক্ষমতা জনগণকে সেবা দেয়ার সুযোগ।

তিনি বলেন, জঙ্গিবাদ নির্মূলে পুলিশবাহিনী দক্ষতার সঙ্গে কাজ করছে। জঙ্গিবাদ নির্মূলে জনগণকে সম্পৃক্ত করতে হবে। জঙ্গিবাদ একটি বিশ্বব্যাপী সমস্যা। আমরা এদেশে তা দমন ও নিয়ন্ত্রণ করতে পেরেছি।

তিনি আরো বলেন, গোয়েন্দা সংস্থ্যাগুলোকে সম্মিলিত ও পরিকল্পিতভাবে তথ্য আদান প্রদানের মাধ্যমে কাজ করতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, যারা মানুষ পোড়ার রাজনীতি করে তারা যেন কোন রকম জান মালের ক্ষতি না করতে পারে তার জন্য পুলিশ বাহিনীকে সজাগ থাকতে হবে।

তিনি বলেন, পুলিশ সদস্য যেভাবে নিয়োগ করা হয়, সেভাবে অফিসারও নিয়োগ করা হবে। না হলে লিডারশীপ আসবে কোথা থেকে।

তিনি আরো বলেন, পুলিশ বাহিনীকে জনগণের আস্থা ও বিশ্বাস অর্জন করতে হবে। দেশকে এগিয়ে নিতে জনগণকে সহায়তা করতে হবে।

শেখ হাসিনা বলেন, রাষ্ট্রক্ষমতা ভোগের বিষয় নয়। এটি সেবার বিষয়। আমার কাছে মনে হয়েছে আমি জনগণের সেবার সুযোগ পেয়েছি। তাদের আর্থ-সামাজিক উন্নয়নের জন্য কাজ করার সুযোগ পেয়েছি। জনগণ যাতে আর্থ-সামাজিকভাবে স্বাবলম্বী হতে পারে সেটি আমরা চাই।

প্রধানমন্ত্রী বলেন, ৭৫ এর পরে যারা ক্ষমতায় এসেছে তারা জনগণের আর্থ-সামাজিক উন্নয়নে কোনো ভূমিকা রাখেনি। ৯৬ সালে ক্ষমতায় এসে আমরা আর্থ-সামাজিক উন্নয়নের উদ্যোগ নিয়েছি। মাঝখানে সাতবছর ছিলাম না। আবার ক্ষমতায় এসে আমরা আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করে যাচ্ছি।

পুলিশ বাহিনীর উন্নয়ন নিয়ে শেখ হাসিনা বলেন, আগে পুলিশের বাজেট ছিল ৪০০ কোটি টাকা। আমরা ক্ষমতায় এসে সেটি সর্বপ্রথম ৮০০ কোটি টাকা করেছি। রেশন ২০ থেকে ৪০ ভাগ করেছি, পরে ১০০ ভাগ করে দিয়েছি। পুলিশের জন্য ঝুঁকিভাতা, টিফিনভাতা, কল্যাণভাতার ফান্ডও আমি করে দিয়েছি।

শেখ হাসিনা বলেন, আগে রাজারবাগে কয়েকটা টিনের শেড ছিল। ডিউটি করে এসে পুলিশ সদস্যরা যে ঘুমাবে সে উপায়ও ছিল না। আমিই মাল্টি স্টোর ভবন করে দিয়েছি। পুলিশের সংখ্যা বাড়িয়েছি, লোকবলও বাড়াচ্ছি।

এমসি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এমপি-মন্ত্রীদের যে নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী
রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ১৩
নতুন বছর অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী
দেশবাসীকে নববর্ষের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী
X
Fresh