• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ফেব্রুয়ারির শেষ সপ্তাহে ঢাকা উত্তরের মেয়র নির্বাচন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৭ ডিসেম্বর ২০১৭, ১৪:৪৬

আগামী ফেব্রুয়ারির শেষের দিকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের(ডিএনসিসি) মেয়র পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। একই সঙ্গে নতুন যুক্ত হওয়া ১৮টি ওয়ার্ড ও ছয়টি সংরক্ষিত ওয়ার্ডে এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে (ডিএসসিসি) যুক্ত হওয়া নতুন ১৮টি ওয়ার্ড ও ছয়টি সংরক্ষিত ওয়ার্ডেও নির্বাচন হবে। জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে এসব নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে।

রোববার নির্বাচন কমিশন ভবনে এ সংক্রান্ত সভা শেষে কমিশনের ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদ এ তথ্য জানিয়েছেন।

হেলালুদ্দিন আহমদ জানান, নতুন যুক্ত হওয়া ওয়ার্ডগুলোতে যারা নির্বাচিত হবেন তাদের মেয়াদ হবে এই সিটি করপোরেশনে বাকি মেয়াদ পর্যন্ত। নির্বাচন কমিশন আইনি দিক পর্যালোচনা করেছে। এই নির্বাচন নিয়ে আইনি কোনো জটিলতা নেই।

তিনি আরো বলেন, আগামী ৩১ জানুয়ারি নতুন ভোটার তালিকা প্রকাশ করা হবে। যারা এবার ভোটার হয়েছেন তারা নির্বাচনে ভোট দিতে পারবেন তবে প্রার্থী হতে পারবেন না।

গেলো ৩০ নভেম্বর ডিএনসিসির মেয়র আনিসুল হক লন্ডনের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ২ ডিসেম্বর তার মরদেহ ঢাকায় আনা হয় ও বনানী কবরস্থানে দাফন করা হয়।

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে যুক্ত ১৬টি ইউনিয়নকে ৩৬টি ওয়ার্ডে বিভক্ত করে গেলো ৩০ জুলাই গেজেট জারি করা হয়েছে। এর মধ্যে উত্তরে ১৮টি ও দক্ষিণে ১৮টি ওয়ার্ড অন্তর্ভুক্ত হয়েছে।

এমসি/এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফেব্রুয়ারিতে সড়কে ঝরেছে ৫৫৫ প্রাণ
গাবতলীতে পিকআপের ধাক্কায় পরিচ্ছন্নতাকর্মী নিহত, সড়ক অবরোধ
ফেব্রুয়ারিতে সড়কে ঝরল ৫৪৪ প্রাণ
রেকর্ড উষ্ণতম ফেব্রুয়ারি দেখল বিশ্ব
X
Fresh