• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

তুরস্কের প্রধানমন্ত্রী আসছেন মঙ্গলবার

আরটিভি অনলাইন ডেস্ক

  ১৬ ডিসেম্বর ২০১৭, ২৩:২২

আগামী মঙ্গলবার (১৯ ডিসেম্বর) রাষ্ট্রীয় সফরে বাংলাদেশে আসছেন তুরস্কের প্রধানমন্ত্রী বিনালি ইলদিরিম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে দুইদিনব্যাপী রাষ্ট্রীয় এ সফরে এসে বাংলাদেশে রোহিঙ্গা শরণার্থী শিবিরের বর্তমান পরিস্থিতি নিয়ে খোঁজখবর নিবেন। খবর আনাদোলু এজেন্সি ও ইয়েনি সাফাক।

তুরস্কের প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে শনিবার এক বিবৃতিতে জানানো হয়েছে, তুর্কি প্রধানমন্ত্রী বিনালি ইলদিরিম আগামী ১৯ ও ২০ ডিসেম্বর বাংলাদেশে আসবেন।

ধারণা করা হচ্ছে, তুরস্কের প্রধানমন্ত্রীর সফরে বাংলাদেশের সাথে তুরস্কের ভ্রাতৃত্যপূর্ণ ও বন্ধুত্বপূর্ণ সর্ম্পক বৃদ্ধি পাবে। সফরে রোহিঙ্গা সঙ্কটসহ আঞ্চলিক এবং আন্তর্জাতিক বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা করা হবে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, তুর্কি প্রধানমন্ত্রী বাংলাদেশ সরকারের সাথে সাক্ষাত শেষ করে কক্সবাজারের শরণার্থী শিবির পরিদর্শনে যাবেন।

শরনার্থী শিবিরে গিয়ে আরাকানের মজলুম রোহিঙ্গাদের খোঁজখবর নিবেন। পাশাপাশি রোহিঙ্গাদের জন্য তুরস্কের ত্রাণ কার্যক্রমও প্রত্যক্ষ করবেন।

উল্লেখ্য, চলতি বছরের ২৫ আগস্ট থেকে মিয়ানমারের সরকারি সেনা ও স্থানীয় বৌদ্ধ উগ্রপন্থীরা আরাকানের মুসলিমদের উপর জঘন্য হত্যাকাণ্ডে লিপ্ত হয়। ফলে আরাকান রাজ্যে সহিসংতা ছড়িয়ে পড়ে। এ পর্যন্ত ৮ লাখ ছাব্বিশ হাজার রোহিঙ্গা বাংলাদেশের সীমান্ত এলাকা কক্সবাজারের শরণার্থী শিবিরে আশ্রয় নেয়।

পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh