• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

‘রসিক নির্বাচন থেকে বিএনপি প্রার্থীকে সরানোর পায়তারা চলছে’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৫ ডিসেম্বর ২০১৭, ১২:২৪

রংপুর সিটি করপোরেশন(রসিক) নির্বাচনে ধানের শীর্ষের প্রার্থীকে সরিয়ে দেয়ার জন্য সরকার নানামুখী ষড়যন্ত্র করছে। আর এই সরকারকে সহায়তা করছে নির্বাচন কমিশন। নির্বাচন কমিশন বিএনপি প্রার্থীকে সরানোর জন্য নির্বিকার ভূমিকা পালন করছে। বললেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শুক্রবার সকালে রাজধানীর কাঁটাবনে প্রফেসর এমাজ উদ্দিনের জন্মবার্ষিকী উপলক্ষে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, রংপুর সিটি করপোরেশন নির্বাচনে একদিকে ক্ষমতাসীন দলের প্রার্থী ও ক্ষমতাসীন জোটের প্রার্থী- দুজনই নির্বাচনী আচরণবিধি ভঙ্গের হিড়িক সৃষ্টি করেছে; একের পর তারা আচরণবিধি ভঙ্গ করছে। সেদিকে নির্বাচন কমিশনের কোনো পদক্ষেপ নেই। সেদিকে তাদের কোনো নজর নেই, তারা নির্বিকার।

তিনি বলেন, একটু ত্রুটি পেলেই ‘ম্যাজিস্ট্রেটকে দিয়ে’ একের পর এক জরিমানা করা হচ্ছে। বিএনপির প্রার্থীকে মামলা দিয়ে ‘আউট করা’র চেষ্টা করেও পারেনি হাই কোর্টের কারণে। বিএনপির পক্ষে যারা প্রচারণা করছেন তাদের বিরুদ্ধে তারা একের পর এক আইন জারি করছেন। আমি এর তীব্র নিন্দা জানাচ্ছি। ‍

বিএনপির এ নেতা বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলার প্রতিবাদে আগামী ১৮ ডিসেম্বর ঢাকা মহানগরসহ সারাদেশে প্রতিবাদ সমাবেশ করা হবে।

এমসি/এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপি নেতাদের স্ত্রীরা ভারতীয় শাড়ি তেমন কেনেন না : রিজভী
পরিবারের খোঁজ নিতে কারাবন্দি নীরবের বাসায় রিজভী
‘পাশের দেশের স্বার্থ রক্ষায় স্বাধীনতাকে বিক্রি করছে সরকার’
‘প্রতিবেশী দেশের আশ্রয়ে সরকার অবৈধভাবে ক্ষমতায় এসেছে’
X
Fresh