বু‌দ্ধিজী‌বী হত্যাকারীদের বিচারের চেষ্টা চলছে : কাদের

প্রকাশ | ১৪ ডিসেম্বর ২০১৭, ১২:২৫ | আপডেট: ১৭ ডিসেম্বর ২০১৭, ১৬:৩৪

আরটিভি অনলাইন রিপোর্ট

বঙ্গবন্ধু ও বুদ্ধিজীবী হত্যায় জড়িত বি‌দে‌শে পলাতক আসামিদের দেশে ফি‌রি‌য়ে এনে বিচা‌রের কাঠগড়ায় দাঁড় করা‌তে সরকা‌র চেষ্টা চালাচ্ছে।  বললেন আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কা‌দের। 

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর রায়ের বাজার বধ্যভূমিতে বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, যারা স্বাধীনতার আদর্শে বিশ্বাস করে না তাদের বিরুদ্ধে ঐক্য দরকার। 

তিনি বলেন, আজকের এই দিনে অসাম্প্রদায়িকতা গড়ার লক্ষে বাঙ্গালি জাতির ঐক্য দরকার। এমনকি জঙ্গিদের বিরুদ্ধে গণজাগরণ গড়তে হবে। আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি নিয়ে কাজ করছে।

জামায়াত নিষিদ্ধের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কাদের বলেন, আপিল বিভাগে নিষ্পত্তি না হওয়া পর্যন্ত জামায়াত নিষিদ্ধের বিষয়ে সরকার কোনো পদক্ষেপ নিতে পারবে না।

এর আগে সকাল ৭টায় শহীদ বুদ্ধিজীবী দিবসে ঢাকার মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন, বিবি, পিএসসি ফুল দি‌য়ে শহীদ বু‌দ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এমসি/এমকে