• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বিকেলে দেশে ফিরছেন প্রধানমন্ত্রী

আরটিভি অনলাইন ডেস্ক

  ১৪ ডিসেম্বর ২০১৭, ১০:০৫

ফ্রান্সে তিনদিনের সফর শেষে আজ বিকেলে দেশে ফিরছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী আমিরাতের ফ্লাইটটি বুধবার বাংলাদেশ সময় রাত ৯টা ৩৫ মিনিটে প্যারিসের চার্লস দ্য গল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।

ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান। প্রধানমন্ত্রী দুবাই হয়ে বৃহস্পতিবার বিকেলে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছবেন।

ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রো, জাতিসংঘ মহাসচিব অ্যান্টোনিও গুতেরেস ও বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট জিম ইয়ং কিম-এর আমন্ত্রণে বাংলাদেশের প্রধানমন্ত্রী প্যারিসে ওয়ান প্লানেট সামিট এ যোগদান করেন।

গত মঙ্গলবার ফ্রান্সের রাজধানীর পশ্চিম উপকণ্ঠের সেনগুইন দ্বীপে অবস্থিত মিউজিক ও পারফর্মিং আর্ট সেন্টার লা সেইন মিউজিক্যাল-এ অনুষ্ঠিত এই শীর্ষ সম্মেলনে এনজিও ফাউন্ডেশন এবং বিভিন্ন সরকারি ও বেসরকারি সংস্থার দুই হাজার প্রতিনিধিসহ শতাধিক বিশ্ব নেতা অংশগ্রহণ করেন।

প্রধানমন্ত্রী মঙ্গলবার সকালে ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোর সঙ্গে এক দ্বিপক্ষীয় বৈঠকে মিলিত হন। শীর্ষ সম্মেলনে অংশ নেয়া রাষ্ট্র ও সরকার প্রধান, যৌথ আয়োজক ও ভিআইপিদের সম্মানে ইলিসি প্যালেসে ফরাসি প্রেসিডেন্টের দেয়া মধ্যাহ্নভোজেও অংশ নেন তিনি।

প্রধানমন্ত্রী বিকেলে ইন্টারন্যাশনাল প্যারিস লা গ্রান্ড-এ এক কমিউনিটি সংবর্ধনায় অংশ নেন। শেখ হাসিনা বুধবার হোটেল ইন্টারন্যাশনাল প্যারিস লা গ্রান্ডে ফ্রান্সে ব্যবসায়ী নেতৃবৃন্দের সঙ্গে বৈঠকে মিলিত হন।

এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আমিরাতে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি নিহত
২৩ নাবিকসহ আমিরাতের আল-হামরিয়া বন্দরে ভিড়ল এমভি আবদুল্লাহ
আরব আমিরাত উপকূলে এমভি আবদুল্লাহ
আমিরাতে বন্যা : ৩ ফিলিপাইন নাগরিকের মৃত্যু
X
Fresh