• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

খলনায়িকাকে ক্ষমতার বাইরে রাখতে হবে: ইনু

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১২ ডিসেম্বর ২০১৭, ১৫:৫৩

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বাংলাদেশের রাজনীতির এ মুহূর্তের খলনায়িকা। এই ‘খলনায়িকা’কে (খালেদা জিয়া) হারিয়ে ক্ষমতার বাইরে রাখতে হবে। বললেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

মঙ্গলবার সচিবালয়ে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের একটি প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে তথ্যমন্ত্রী এ কথা বলেন। প্রতিনিধি দলে নেতৃত্ব দেন জোটের সভাপতি ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

জাসদ সভাপতি ইনু বলেন, বিএনপি ও খালেদা জিয়া যতক্ষণ পর্যন্ত ঘোষণা দিয়ে এই চারটি বিষয় না মানছেন ততক্ষণ পর্যন্ত তারা বাংলাদেশ, রাষ্ট্র, ইতিহাস-ঐতিহ্য, সংস্কৃতির মহা শত্রু। আমি মনে করি সবাইকে সোচ্চার হতে হবে। যারা এসব মানে না তাদের বাংলাদেশের রাজনীতিতে থাকার কোনো অধিকার নাই, তাদেরকে চিরদিনের জন্য ক্ষমতার বাইরে রাখতে হবে। এ চ্যালেঞ্জ বাস্তবায়নের জন্য ২০১৮ সাল অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমরা আশা করব সাংস্কৃতিকর্মীরা সেই জায়গায় কাজ করবেন।

ইনু বলেন, খলনায়ক-খলনায়কেরা সিনেমায় জেতে না, তারা পরাজিত হয়। বাংলাদেশের রাজনীতির এই মুহূর্তের খলনায়িকা হচ্ছে সাম্প্রদায়িক, জঙ্গিনেত্রী খালেদা জিয়া। সুতরাং খলনায়িকাকে হারাতে হবে এবং তাকে ক্ষমতার বাইরে রাখতে হবে।

তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ যেন কখনও আফগানিস্তান ও পাকিস্তানের রক্তাক্ত পথে পরিচালিত না হয়। এই জায়গায় আমরা একসঙ্গে কাজ করতে পারি। বাংলাদেশ যেন আর হোঁচট না খায়।

তিনি আরো বলেন, ‘বাংলাদেশ মুক্তিযুদ্ধের চেতনায় মুক্তিযুদ্ধের পথেই উত্তরোত্তর এগিয়ে যাবে এর একটা গ্যারান্টি দরকার। সেই গ্যারান্টি অর্জন করতে হলে জঙ্গি দমনের যে যুদ্ধে শেখ হাসিনা নেতৃত্ব দিচ্ছেন, আর রাজাকার সরকার নয় সেটা নিশ্চিত করতে সেই যুদ্ধে আপনাদের সক্রিয় অংশগ্রহণ দরকার।’

এসজে/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শিল্পমন্ত্রীকে বিদায় করার আহ্বান ইনুর
জনগণের ভোটে নয়, কারচুপির ভোটে হেরেছি : ইনু
X
Fresh