• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

'আমরা অনেক চেষ্টা করেছি, তারপরও...'

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১২ ডিসেম্বর ২০১৭, ১৫:১০

আমরা অনেক চেষ্টা করেছি। আইনও পাস করেছি। তারপরও বিচার বিভাগের স্বাধীনতা প্রশাসনের হাতেই বন্ধ হলো। দুর্ভাগ্য প্রধান বিচারপতি এসকে সিনহা যখন চেষ্টা করলেন, তাকে পদ হারিয়ে দেশ ত্যাগ করতে হলো। বললেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে ঢাকা বিশ্ববিদ্যালয় রেজিস্টার্ড গ্র্যাজুয়েট’স প্রতিনিধি নির্বাচন (২০১৭) উপলক্ষ্যে প্যানেল পরিচিতি বিষয়ক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ‘বর্তমান সরকারের অধীনে যেসব নির্বাচন হয়েছে, বেশিরভাগই ফলাফল শূন্য। তারপরও আমরা গণতান্ত্রিক আন্দোলনের অংশ হিসেবে নির্বাচন করে যেতে চাই।’

তিনি বলেন, ‘অধিকার আদায় ও রক্ষার সূতিকাগারখ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয় এখন পুরোপুরিভাবে একদলীয় চিন্তা-ভাবনার জায়গা হয়ে দাঁড়িয়েছে। আপনারা যারা নির্বাচন করছেন, তাদের বলছি- ফলাফল কী হবে জানি না।

জয়-পরাজয় নয়, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকেই মানুষের অধিকার রক্ষার লড়াইকে আপনারা এগিয়ে নিয়ে যাবেন।’

অধ্যাপক আক্তার আহমেদ খান লিখিত বক্তব্যে বলেন, আগামী ৬ ও ১৩ জানুয়ারি ঢাকার বাইরের কেন্দ্রসমূহে এবং ২০ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রসমূহে ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেটের ২৫ জন রেজিস্টার্ড গ্র্যাজুয়েটস প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক ও বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ-আল নোমান, ড্যাব সভাপতি অধ্যাপক এ কে এম আজিজুল হক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মামুন আহমেদ, ওবায়দুল ইসলাম, সাংবাদিক মাহফুজউল্লাহ প্রমুখ।

এসজে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘সরকারের জুলুম বন্ধ না হলে দেশ চরম নৈরাজ্যে নিপতিত হবে’
সরকার দেশে নব্য বাকশাল কায়েম করেছে : মির্জা ফখরুল
অসুস্থ খন্দকার মোশাররফকে দেখতে গেলেন মির্জা ফখরুল
সরকার জুলুমের মাত্রা বৃদ্ধি করেছে : মির্জা ফখরুল
X
Fresh