• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ফেরদৌসী প্রিয়ভাষিণীর শারীরিক অবস্থা সংকটাপন্ন

পাভেল রহমান

  ১১ ডিসেম্বর ২০১৭, ১৬:০১

মুক্তিযোদ্ধা ও ভাস্কর ফেরদৌসী প্রিয়ভাষিণীর শারীরিক অবস্থা সংকটাপন্ন। রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন রয়েছেন তিনি। গতকাল রোববার তার পায়ে অস্ত্রোপচার করা হয়।

আজ সোমবার দুপুরে আরটিভি অনলাইনকে ফেরদৌসী প্রিয়ভাষিণীর ছেলে কারু তিতাস বলেন, অস্ত্রোপচারের পর চিকিৎসকদের পক্ষ থেকে আমাদের এখনো বিস্তারিত কিছু জানানো হয়নি। হাসপাতালের সিসিইউতে চিকিৎসকদের পর্যবেক্ষণে আছেন তিনি।

তিতাস আরো বলেন, কিছুটা ঝুঁকি নিয়েই অস্ত্রোপচার করা হয়েছে। তবে অস্ত্রোপচার সফলভাবেই শেষ হয়েছে বলে চিকিৎসকরা জানিয়েছেন। আগামীকাল সন্ধ্যার মধ্যে চিকিৎসকদের পক্ষ থেকে আমাদের বিস্তারিত জানানো হবে।

বঙ্গবন্ধু হাসপাতালের ডা. নকুল দত্তের তত্ত্বাবধানে রয়েছেন এই মুক্তিযোদ্ধা। ডায়াবেটিস, ব্লাড প্রেশার, হৃদরোগসহ কয়েকটি রোগে আক্রান্ত তিনি। বেশ কয়েকদিন ধরেই তার শারীরিক অবস্থার অবনতি হয়েছে।

গত মাসে তাকে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে স্থানান্তর করা হয়।

ফেরদৌসী প্রিয়ভাষিণীর জন্ম ১৯৪৭ সালের ১৯ ফেব্রুয়ারি খুলনায়। ১৯৭১ সালে তিনি পাকিস্তানি হানাদার বাহিনীর হাতে নির্মমভাবে নির্যাতিত হন। স্বাধীনতা যুদ্ধে তার অবদানের জন্য ২০১৬ সালে বাংলাদেশ সরকার তাকে মুক্তিযোদ্ধা খেতাব দেয়। ২০১০ সালে তিনি বাংলাদেশের সর্বোচ্চ বেসামরিক সম্মাননা স্বাধীনতা পদক পান। ২০১৪ সালে একুশের বইমেলায় তার আত্মজীবনীগ্রন্থ ‘নিন্দিত নন্দন’ প্রকাশিত হয়।

পিআর/পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চাকরির সুযোগ দেবে ইবনে সিনা, নেবে একাধিক
খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি, নেওয়া হচ্ছে হাসপাতালে
ইসলামিয়া চক্ষু হাসপাতালে চাকরির সুযোগ
তরমুজ খেয়ে একই পরিবারের ৪ জন হাসপাতালে
X
Fresh