• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করলেন বিদেশি চিকিৎসকরা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৬ ডিসেম্বর ২০১৭, ২২:০৭

বার্ন ও প্লাস্টিক এবং নিউরোলজিস্টদের সমন্বয়ে একদল বিদেশি চিকিৎসক আজ (বুধবার) বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার সরকারি বাসভবন গণভবনে দেখা করেছেন।

পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহ্সানুল করিম সাংবাদিকদের জানান, জার্মানি, নেদারল্যান্ড ও হাঙ্গেরি থেকে আসা এই চিকিৎসক দলটি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটে বিনামূল্যে রোগীদের চিকিৎসা সেবা দিচ্ছেন।

প্রেস সচিব বলেন, চিকিৎসকরা বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জানান, তারা ডিএমসিএইচ বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটে ৯৪ জন রোগীকে চিকিৎসা দিয়েছেন। চিকিৎসকরা এ সকল রোগীর মধ্যে ৩৮ জনের অস্ত্রোপচার করেছেন।

বৈঠকে একজন ইউরোলজিস্ট প্রধানমন্ত্রীকে জানান, তিনি মাথায় জোড়া লাগা দুটি শিশুর চিকিৎসা সেবা দিয়েছেন। এ দুটি শিশুকে পৃথক করতে অস্ত্রোপচার করার জন্য একদল চিকিৎসক আগামী ফেব্রুয়ারি মাসের শেষ নাগাদ অথবা মার্চ মাসের প্রথম নাগাদ হাঙ্গেরি থেকে ঢাকায় আসবেন।

প্রধানমন্ত্রী ডিএমসিএইচ বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটে বিপুলসংখ্যক রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়ায় তাদের আন্তরিক ধন্যবাদ জানান। প্রধানমন্ত্রী স্বাস্থ্য সেক্টরে উন্নয়নে তার সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপ তুলে ধরেন।

প্রধানমন্ত্রী গাজীপুরের কাশিমপুরে শেখ ফজিলাতুন্নেসা মুজিব কেপিজে বিশেষায়িত হাসপাতাল প্রতিষ্ঠার উল্লেখ করে বলেন, হাসপাতালটি সম্পূর্ণ একটি সেবামূলক প্রতিষ্ঠান এবং ৩০ শতাংশ রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়া হয়।

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, শেখ হাসিনা ন্যাশনাল বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের ন্যাশনাল কো-অর্ডিনেটর ডাক্তার সামন্ত লাল সেন উপস্থিত ছিলেন।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোদির বিরুদ্ধে ইসিতে ২০ হাজার নাগরিকের চিঠি
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী 
ব্যাংককের উদ্দেশ্যে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী
আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী
X
Fresh