• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশ বিশ্বশান্তি ও সম্প্রীতিকে গুরুত্ব দেয়

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৬ ডিসেম্বর ২০১৭, ২০:৩৪

বাংলাদেশ সবসময় বন্ধুপ্রতিম দেশগুলোর সঙ্গে পাস্পরিক সম্পর্ক এবং বিশ্বশান্তি ও সম্প্রীতিকে গুরুত্ব দেয়। আমাদের বৈদেশিক নীতি স্বাধীন, যার লক্ষ্য বৈশ্বিক শান্তি ও সম্প্রীতি। বললেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ।

আজ (বুধবার) বিকেলে রাষ্ট্রপতির সঙ্গে বঙ্গভবনে ন্যাশনাল ডিফেন্স কোর্স (এনডিসি) ও আর্মড ফোর্স ওয়ার কোর্স (এএফডব্লিউসি) ২০১৭-এর কোর্সের অংশগ্রহণকারীরা সাক্ষাৎ করতে গেলে তিনি এসব কথা বলেন।

তিনি দেশের বৈদেশিক নীতি উল্লেখ করে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ‘সকলের সঙ্গে বন্ধুত্ব, কারো সঙ্গে বৈরিতা নয়’ এমন নীতি গ্রহণ করেছিলেন।

বিভিন্ন শান্তিরক্ষা মিশনে নিয়োজিত আইন প্রয়োগকারী সংস্থা ও সশস্ত্র বাহিনীগুলোর প্রতি পারস্পরিক শ্রদ্ধা ও সহযোগিতার আহ্বান জানিয়ে রাষ্ট্রপতি বিশ্বশান্তি ও শৃঙ্খলা রক্ষায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল করায় শান্তিরক্ষীদের ধন্যবাদ জানান।

১৩টি বন্ধুপ্রতিম দেশের সামরিক ও বেসামরিক কর্মকর্তাদের সমন্বয়ে মোট ২৭ সদস্যের একটি দল কৌশলগত নেতৃত্ব, জাতীয় নিরাপত্তা, জাতীয় নীতিমালা প্রণয়ন ও উন্নয়নের ওপর এ কোর্সে অংশ নেয়।

রাষ্ট্রপতি আবদুল হামিদ তার বক্তব্যের শুরুতে সার্বভৌম দেশ গঠনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসামান্য অবদান ও স্বাধীনতা অর্জনে প্রাণদানকারী অসংখ্য বীর শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগ চেয়েছেন রাষ্ট্রপতি
ভারতের রাষ্ট্রপতির কাছ থেকে পদ্মশ্রী নিলেন রেজওয়ানা চৌধুরী বন্যা  
বাংলাদেশ-কাতারের মধ্যে ১১ চুক্তি-সমঝোতার সম্ভাবনা
‘বাঙালি সংস্কৃতির বিকাশে পহেলা বৈশাখ অবিনাশী শক্তি’
X
Fresh