• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

‘পরিকল্পিতভাবে তরুণদের ধ্বংসের নীলনকশা করছে সরকার’

আরটিভি অনলাইন ডেস্ক

  ০৩ ডিসেম্বর ২০১৭, ১৯:৩৪

বর্তমান নিপীড়ক সরকার পরিকল্পিতভাবে দেশের তরুণ সমাজকে ধ্বংস করার জন্য নানামুখী নীলনকশা প্রণয়ন করে চলেছে। সরকার তাদের দু:শাসনের প্রতিপক্ষ মনে করে দেশের আদর্শবাদী তরুণ সমাজকে। এজন্যই ছাত্রদলের সাধারণ সম্পাদক আকরামুল হাসান মিন্টুসহ সারাদেশের হাজার হাজার নেতাকর্মীদের গ্রেপ্তার করে আটকে রাখা হচ্ছে, যাতে উদীপ্ত তারুণ্য বর্তমান দু:শাসনের বিরুদ্ধে সাহসী সংগ্রামে এগিয়ে যেতে না পারে। বললেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

ছাত্রদলের সাধারণ সম্পাদক আকরামুল হাসান মিন্টুকে গ্রেপ্তার ও রিমান্ডের নামে ‘হয়রানী-নির্যাতন’র তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে রোববার বিকেলে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

বিবৃতিতে খালেদা জিয়া বলেন, ‘দেশের তরুণ সমাজকে ভয়াবহ দুঃশাসনের যাঁতাকলে পিষ্ট করে নিজেদের টিকিয়ে রাখতে অবৈধ ক্ষমতা কন্টকমুক্ত করাই সরকারের উদ্দেশ্য। গ্রেপ্তারের করে রিমান্ডের নামে নজিরবিহীন জুলুম-নির্যাতনের মূল উদ্দেশ্যই হচ্ছে তরুণ সমাজকে ভয় পাইয়ে দেয়া। কিন্তু বর্তমান ভোটারবিহীন সরকার জানে না যে, অনাচার, অবিচার ও লুটপাটকারী সরকারকে পরাজিত করতে তারুণ্যকে কোনোভাবেই দমন করে রাখা যায় না।’

খালেদা জিয়া বলেন, ‘জাতীয়তাবাদী ছাত্রদলের সাধারণ সম্পাদক আকরামুল হাসান মিন্টু সরকারের অত্যাচার-নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদমুখর বলেই সেও সরকারি আক্রোশের শিকার হয়েছে। তাকে গ্রেপ্তারে করে বারবার রিমান্ডে নিয়ে নিঃশেষ করা যাবে না। আকরামুল হাসান মিন্টুকে গ্রেফতার করে নির্যাতনের বিরুদ্ধে আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে তার বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির জোর দাবি করছি।

তিনি আরো বলেন, ‘অন্যায়ের বিরুদ্ধে চিরন্তন দ্রোহ হচ্ছে তরুণ সমাজ। জাতীয়তাবাদী শক্তিকে ধ্বংস করতে সরকারের নীলনকশা বাস্তবায়ন করার গভীর ষড়যন্ত্র প্রতিহতের জন্য জনগণ এখন আরো বেশি ঐক্যবদ্ধ। গুম, খুন, অপহরণ, বিচারবহির্ভূত হত্যাকাণ্ড এবং চাল-ডাল-তেল-পিঁয়াজ-লবণসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির পাশাপাশি দফায় দফায় গ্যাস-বিদ্যুতের মূল্যবৃদ্ধিতে জনরোষকে চাপা দেয়ার জন্যই দেশব্যাপী বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদেরকে পাইকারি হারে গ্রেপ্তারের করে নির্যাতন করা হচ্ছে।’

দলের সিনিয়র যুগ্ম মহাসচিব (দপ্তরের দায়িত্বপ্রাপ্ত) অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত বার্তায় এ সব তথ্য জানা যায়।

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঈদের শুভেচ্ছা জানাতে খালেদা জিয়ার বাসভবনে বিএনপি নেতারা
যেভাবে কাটছে খালেদা জিয়ার ঈদ
যেখানে ঈদ করবেন খালেদা জিয়া
বিএনপি নেতারা কে কোথায় ঈদ করবেন
X
Fresh