• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ছেলের কবরে শায়িত হবেন আনিসুল হক

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০১ ডিসেম্বর ২০১৭, ১৬:১০

বনানী কবরস্থানে ছোট ছেলে শারাফুল হকের কবরে শায়িত হবেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন এ তথ্য জানান।

তিনি জানান, শনিবার নামাজে জানাজা শেষে বনানী কবরস্থানে মেয়রের মা ও শাশুড়ির কবরের পাশে ছোট ছেলের কবরের ওপর আনিসুল হককে দাফন করা হবে।

লন্ডনে চিকিৎসাধীন অবস্থায় গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১০টা ২৩ মিনিটে স্থানীয় সময় ৪টা ২৩ মিনিট) মারা যান আনিসুল হক। আগামীকাল শনিবার সকালে তার মরদেহ বাংলাদেশে আনা হবে।

এরপর বিকেল তিনটায় আর্মি স্টেডিয়ামে সর্বস্তরের মানুষ তাকে শ্রদ্ধা জানাবেন। সেখানে বাদ আসর জানাজা শেষে তাকে বনানী কবরস্থানে দাফন করা হবে।

আনিসুল হক গত ২৯ জুলাই ব্যক্তিগত সফরে সপরিবারে লন্ডনে যান। সেখানে অসুস্থ হয়ে পড়লে ১৩ আগস্ট তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

১৯৫২ সালের ২৭ অক্টোবর নোয়াখালীতে জন্মগ্রহণ করেন আনিসুল হক। শৈশব কেটেছে নানাবাড়ি ফেনী জেলার সোনাগাজীর আমিরাবাদ ইউনিয়নের সোনাপুর গ্রামে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতক সম্পন্ন করেন তিনি।

আশির দশকে টেলিভিশন উপস্থাপক হিসেবে জনপ্রিয়তা পান আনিসুল হক। ১৯৯১ সালের নির্বাচনের পূর্বে বিটিভিতে শেখ হাসিনা ও খালেদা জিয়ার মুখোমুখি একটি অনুষ্ঠান উপস্থাপনা করেছিলেন তিনি। ২০০৫-০৬ সালে বিজিএমইএর সভাপতির দায়িত্ব পালন করেন।

২০০৮ সালে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই’র সভাপতি নির্বাচিত হন। ব্যবসায়ী আনিসুল হক ২০১৫ সালের নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র নির্বাচিত হন।

এসএস /এএ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘খালেদা জিয়ার বিদেশ যাওয়ার বিষয়ে ২৫ মার্চের মধ্যে সিদ্ধান্ত’
খালেদা জিয়ার স্থায়ী মুক্তির আবেদনের বিষয়ে সিদ্ধান্ত আজ
অগ্নিকাণ্ডের মামলা দ্রুত নিষ্পত্তির আশ্বাস আইনমন্ত্রীর
বাড়ি ভাড়া সংক্রান্ত আইন নিয়ে যা জানালেন আইনমন্ত্রী
X
Fresh