• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

পোপের সফরে সম্প্রীতি ও শান্তির সুবাতাস প্রবাহিত হবে : রাষ্ট্রপতি

অনলাইন ডেস্ক
|  ২৯ নভেম্বর ২০১৭, ২১:২৪
পোপ ফ্রান্সিসের বাংলাদেশ সফরে কেবল খ্রিস্টান সম্প্রদায় নয় বরং সব ধর্মের মানুষের মধ্যে সাম্য, ঐক্য, সম্প্রীতি ও শান্তির সুবাতাস প্রবাহিত হবে। বললেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ।

আগামীকাল (বৃহস্পতিবার) খ্রিস্ট ধর্মাবলম্বীদের প্রধান ধর্মগুরু পোপ ফ্রান্সিসের আগমন উপলক্ষে দেয়া এক বাণীতে এ কথা বলেন রাষ্ট্রপতি।

পোপ ফ্রান্সিস-এর বাংলাদেশে আগমনকে স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি বলেন, জাতিতে জাতিতে যখন সংঘাত ও পারস্পরিক অবিশ্বাস তখন সম্প্রীতি ও শান্তি এই প্রতিপাদ্যকে সামনে রেখে মহাপূত পোপ ফ্রান্সিসের বাংলাদেশ সফর একটি স্মরণীয় ঘটনা।

তিনি বলেন, বাংলাদেশে বসবাসরত খ্রিস্টানগণ দেশের আর্থ-সামাজিক ও জনহিতকর কাজে অবদান রেখে যাচ্ছেন। শিক্ষা, স্বাস্থ্য, মানবসেবার পাশাপাশি প্রান্তিক জনগোষ্ঠীর উন্নয়নে সমবায় সমিতির মাধ্যমে কর্মসংস্থান ও দারিদ্র্যদূরীকরণে তাদের অবদান প্রশংসনীয়।

আবদুল হামিদ বলেন, বাংলাদেশ আবহমান কাল থেকে সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এ দেশে সব ধর্মের মানুষ অত্যন্ত জাঁকজমকের সাথে নিজ নিজ ধর্ম ও আচার অনুষ্ঠানাদি পালন করে আসছে।

তিনি বলেন, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে বিজয় লাভের পর পরই স্বাধীন সার্বভৌম বাংলাদেশকে রাষ্ট্র হিসেবে যে সব দেশ স্বীকৃতি প্রদান করেছিল ভ্যাটিক্যান তাদের অন্যতম। পোপ ফান্সিসের বাংলাদেশ সফরের মধ্য দিয়ে ভ্যাটিক্যান ও বাংলাদেশের মধ্যে বিরাজমান সম্পর্ক আরো সুদৃঢ় হবে।

জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়