• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

প্রধানমন্ত্রী ও টিউলিপকে মন্ত্রিসভায় অভিনন্দন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ নভেম্বর ২০১৭, ২০:৩১

পিপলস অ্যান্ড পলিটিকস নামের একটি সংস্থার প্রতিবেদনে বিশ্বের সৎ ও পরিশ্রমী সরকার প্রধানের তালিকায় স্থান লাভ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে মন্ত্রিসভা।

এছাড়া প্রধানমন্ত্রীর ছোটবোন শেখ রেহানার মেয়ে টিউলিপ রেজওয়ানা সিদ্দিক যুক্তরাজ্যের প্যাচওয়ার্ক ফাউন্ডেশনের লেবার নিউকামার এমপি অব দ্য ইয়ার নির্বাচিত হওয়ায় তাকেও অভিনন্দন জানিয়েছে মন্ত্রিসভা।

সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে তাদেরকে অভিনন্দিত করা হয় বলে সাংবাদিকদের জানিয়েছেন সচিবালয়ের মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

তিনি বলেন, বৈঠকের শুরুতে দুটি অভিনন্দন প্রস্তাব গ্রহণ করে মন্ত্রিসভা। আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন গবেষণা প্রতিষ্ঠান পিপলস অ্যান্ড পলিটিকস পরিচালিত গবেষণায় বিশ্বের সৎ রাষ্ট্র ও সরকার প্রধানের তালিকায় তৃতীয় এবং কর্মঠ ও পরিশ্রমী সরকার প্রধানের তালিকায় চতুর্থ স্থান লাভ করায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জ্ঞাপন করেছে মন্ত্রিসভা। জাতীয় সংসদেও এটা নিয়ে আলোচনা হয়েছে।

তিনি আরো বলেন, ইংল্যান্ডের লেবার পার্টির এমপি টিউলিপ রেজওয়ানা সিদ্দিক দেশটির প্যাচওয়ার্ক ফাউন্ডেশনের লেবার নিউকামার এমপি অব দ্য ইয়ার নির্বাচিত হয়েছেন। গত ১৫ নভেম্বর এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে হাউস অব কমন্সের স্পিকারের কাছ থেকে তিনি এ সম্মানসূচক পুরস্কার গ্রহণ করেন। এজন্য অভিনন্দন প্রস্তাব গ্রহণ করেছে মন্ত্রিসভা।

কে/এসজে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কৃষক লীগ নেতাদের গণভবনের শাক-সবজি উপহার দিলেন প্রধানমন্ত্রী
ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন প্রধানমন্ত্রী : অর্থমন্ত্রী
জাতীয় পতাকার নকশাকারের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
‘মানুষ এখন ডাল-ভাত নয়, মাছ-মাংস নিয়ে চিন্তা করে’
X
Fresh