রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্রের ব্যবস্থা করা হবে : প্রধানমন্ত্রী

প্রকাশ | ২৭ নভেম্বর ২০১৭, ২০:০৮

আরটিভি অনলাইন রিপোর্ট

নির্যাতনের হাত থেকে রক্ষা পেতে এবং প্রাণ বাঁচাতে মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের জন্য সরকারের পক্ষ থেকে পর্যাপ্ত শীতবস্ত্রের ব্যবস্থা করা হবে। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার দুপুরে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পেট্রোল বোমার আঘাতে নিহতদের পরিবারের সদস্য ও আহতদের আর্থিক সহায়তার চেক প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, কেবল শীত পড়তে শুরু করেছে। মিয়ানমার থেকে আসা রোহিঙ্গাদের ও আমাদের সাধারণ নাগরিকদেরকে সরকারের ত্রাণ তহবিল থেকে যতদূর সম্ভব শীত বস্ত্র পাঠানো হবে।

তিনি বিগত জাতীয় সংসদ নির্বাচন ঠেকানোর নামে সহিংসতায় হতাহত পরিবারগুলোর প্রতি সমবেদনা জানান। এছাড়া বিভিন্ন সময় জঙ্গি হামলায় যারা প্রাণ হারিয়েছেন, তাদের পরিবারের সদস্যদেরও সহায়তার চেক তুলে দেন তিনি।

এদিন শেখ হাসিনা তার তেজগাঁওয়ের কার্যালয়ে বেসরকারি ব্যাংক মালিকদের সংগঠন-বিএবি, পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ-সহ বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দেয়া শীতবস্ত্র গ্রহণ করেন।

এ বিষয়ে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, ৩৩টি বাণিজ্যিক ব্যাংক প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে প্রায় ১৮ লাখ পিস কম্বল প্রদান করে।

কে/এসজে