• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

সরকারকে বিদায় করতে আমাদের হাতিয়ার লাগবে: ফখরুল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ নভেম্বর ২০১৭, ২০:৩০

স্বাভাবিক পদ্ধতিতে ক্ষমতাসীন সরকারকে সরানো যাবে না। সরকারকে বিদায় করতে আমাদের হাতিয়ার লাগবে। কারণ, এরা জনগণের অধিকার কেড়ে নিয়ে বন্দুক পিস্তল হাতে নিয়ে জোর করে ক্ষমতায় বসে আছে। তাই এদের সরাতে হলে এবং জনগণের সরকার প্রতিষ্ঠা করতে রুখে দাঁড়াতে হবে।

বললেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে বুধবার সন্ধ্যায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, যে কোনো মূল্যে বর্তমান দখলদারী ক্ষমতাসীন সরকারকে বিদায় করে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। কেননা দেশের মানুষ এদের কাছ থেকে মুক্তি পেতে চায়, চায় পরিবর্তন। শুধু ভাই ভাই বলে স্লোগান না দিয়ে অঙ্গীকার করতে হবে।

তিনি বলেন, আমরা যদি খালেদা জিয়াকে প্রধানমন্ত্রী বানাতে পারি এবং জনগণের সরকার প্রতিষ্ঠা করতে পারি তাহলেই তারেক রহমান নির্বাসিত জীবন থেকে দেশে আসবেন, অন্যথায় নয়।

বিএনপির মহাসচিব বলেন, সরকার দেশের প্রতিটি প্রতিষ্ঠান ধ্বংস করে দিচ্ছে। এরা বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। মেগা প্রজেক্টের নামে মেগা লুট চালাচ্ছে। দেশের প্রধান বিচারপতিকে পর্যন্ত প্রথমে দেশ ছাড়তে, পরবর্তীতে পদত্যাগে বাধ্য করেছে। তাই এরা যদি রাষ্ট্র ক্ষমতায় থাকে তাহলে দেশের পতাকা থাকবে, কিন্তু স্বাধীনতা সার্বভৌমত্ব ও অস্তিত্ব থাকবে না।

এসজে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘সরকারের জুলুম বন্ধ না হলে দেশ চরম নৈরাজ্যে নিপতিত হবে’
সরকার দেশে নব্য বাকশাল কায়েম করেছে : মির্জা ফখরুল
অসুস্থ খন্দকার মোশাররফকে দেখতে গেলেন মির্জা ফখরুল
সরকার জুলুমের মাত্রা বৃদ্ধি করেছে : মির্জা ফখরুল
X
Fresh