• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

শৃঙ্খলাবিধির চূড়ান্ত খসড়া সুপ্রিম কোর্টে : আইনমন্ত্রী

অনলাইন ডেস্ক
  ২১ নভেম্বর ২০১৭, ১৫:৫৬

বিচারকদের চাকরির শৃঙ্খলা ও আচরণ বিধিমালার চূড়ান্ত খসড়া তৈরি করে সোমবার সুপ্রিম কোর্টে পাঠানো হয়েছে। জানালেন আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক।

মঙ্গলবার রাজধানীর বিচার প্রশাসন ও প্রশিক্ষণ ইনস্টিটিউটে বিচারকদের বুনিয়াদি প্রশিক্ষণ অনুষ্ঠানের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

আনিসুল হক বলেন, আমরা আলোচনার মাধ্যমে যে খসড়ায় একমত হয়েছি, সেটা চূড়ান্ত করা হয়েছে। সেটাই সুপ্রিম কোর্টে পাঠানো হয়েছে। সুপ্রিম কোর্ট থেকে আইন মন্ত্রণালয়ে আসলে সেটি রাষ্ট্রপতির কাছে পাঠিয়ে দেব।

তিনি বলেন, অধস্তন আদালতের বিচারকদের শৃঙ্খলাবিধির গেজেট নিয়ে গত বৃহস্পতিবার আমরা বসেছিলাম। এ ব্যাপারে আলাপ-আলোচনা হয়েছে। এতে আমাদের যে ক্ষুদ্র মতভেদ ছিল, সেটা দূর হয়েছে।

‘বিচার বিভাগে দ্বৈতশাসন চলছে’ সদ্য সাবেক প্রধান বিচারপতির এমন কথা নিয়ে আইনমন্ত্রী বলেন, যখন বিধিমালার গেজেট বের হবে, দ্বৈতশাসন আছে কিনা তা নিশ্চয়ই দেখবেন। উনার(সাবেক প্রধান বিচারপতি) এসব কথার প্রত্যেকটার জবাব আমি দিতে পারব না।

গত ১৬ নভেম্বর রাতে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতিদের সঙ্গে বৈঠক করেন আইনমন্ত্রী। ওইদিন বৈঠক শেষে আইনমন্ত্রী বলেছিলেন, রাষ্ট্রপতির আদেশ পাওয়ার সঙ্গে সঙ্গে আমরা এ গেজেট প্রকাশ করব। তিনি অনুমতি দিলে ৩ ডিসেম্বরের আগে গেজেট প্রকাশ করতে পারব।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দেশে গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠা করেছে আ.লীগ : আইনমন্ত্রী 
বিএনপি অস্তিত্ব হারিয়ে এখন আবোল-তাবোল বকছে : আইনমন্ত্রী
দেশে কৃত্রিম বুদ্ধিমত্তা নিয়ে আইন হচ্ছে
বাড়ছে সাজা স্থগিতের মেয়াদ, বিদেশ যেতে পারবেন না খালেদা জিয়া
X
Fresh