• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

৬০ কোটি টাকা ‘আত্মসাৎ’

অগ্রণী ব্যাংকের সাবেক এমডিসহ ৮ জনের বিরুদ্ধে চার্জশিট

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২০ নভেম্বর ২০১৭, ১২:৩৮

৬০ কোটি টাকা আত্মসাতের দায়ে অগ্রণী ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সৈয়দ আবদুল হামিদ ও মুন গ্রুপের চেয়ারম্যান মিজানুর রহমানসহ আট জনের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার এই চার্জশিট অনুমোদন দেয়া হয়।

দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য এ তথ্য নিশ্চিত করেন।

২০১৬ সালের ৩০ জুন মতিঝিল থানায় দায়ের করা মামলায় তাদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়। দুর্নীতি প্রতিরোধ আইনে তাদের বিরুদ্ধে চার্জশিট দাখিল করার জন্য বলা হয়।

এই মামলায় অন্য আসামিরা হলেন- অগ্রণী ব্যাংকের সাবেক জিএম ও বর্তমানে ডিএমডি মিজানুর রহমান খান, সাবেক ডিএমডি মো. আখতারুল আলম, সাবেক জিএম মো. আমিরুল ইসলাম, সাবেক এজিএম মো. শফিউল্লাহ, সাবেক ডিএমডি ও বর্তমানে জনতা ব্যাংকের পরিচালনা পর্ষদের সদস্য মো. মোফাজ্জল হোসেন ও বর্তমান সিনিয়র প্রিন্সিপাল অফিসার (প্ল্যানিং কো-অর্ডিনেশন অ্যান্ড মার্কেটিং ডিভিশন) মো. রফিকুল ইসলাম।

চার্জশিটে বলা হয়, ২০১১ সালের ২০ ডিসেম্বর থেকে ২০১৩ সালের ৪ এপ্রিলের মধ্যে মুন গ্রুপের চেয়ারম্যান মিজানুর রহমান অগ্রণী ব্যাংক থেকে ঋণ নেয়ার জন্য প্রকল্প প্রস্তাব জমা দেন। যে জমি দিয়ে তিনি ঋণের আবেদন করেন ওই জমির মালিকানা নিয়ে বিরোধ ছিল।

এছাড়া জমির ওপর বহুতল ভবন নির্মাণ সংক্রান্ত প্রকল্প বাস্তবায়নে ঋণের জন্য যে নকশা ব্যাংকে জমা দেয়া হয় তা রাজউক বাতিল করেছিল। কিন্তু সেই জমিতে ভবন নির্মাণ শুরু করে অস্বাভাবিক নির্মাণ ব্যয় ও আয় দেখিয়ে মিথ্যা তথ্যের ভিত্তিতে আসামিরা পরস্পর যোগসাজশে ৬০ কোটি ৪৯ লাখ ১৯ হাজার টাকা আত্মসাৎ করেন।

এসআর

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্ত্রীসহ সাবেক এমপির পিএসের বিরুদ্ধে দুদকের মামলা
অচল গার্মেন্টসকে সচল দেখিয়ে ২ কোটি টাকা লোপাটের অভিযোগ
বিমানবন্দরে ডলার আত্মসাৎ, ১৯ ব্যাংকারসহ ২১ জনের বিরুদ্ধে মামলা
অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সাবেক এমপি ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা 
X
Fresh