• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বাগেরহাট-সৈয়দপুর বিমানবন্দরে বিনিয়োগ করতে চায় ভারত

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৯ নভেম্বর ২০১৭, ১৭:২৩

বাগেরহাটে খান জাহান আলী বিমানবন্দর নির্মাণ ও সৈয়দপুর বিমানবন্দরে বিনিয়োগের আগ্রহ জানিয়েছে ভারত।

রোববার সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেননের সঙ্গে সাক্ষাৎ করে ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা এ আগ্রহের কথা জানান।

বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ভারতের উত্তর-পূর্বাঞ্চলের সঙ্গে বিনিয়োগ ও বাণিজ্যে বাংলাদেশের বিপুল সম্ভাবনা রয়েছে। এ সম্ভাবনা কাজে লাগিয়ে দুই দেশই লাভবান হতে পারে। এ সময় হাইকমিশনার মনিপুরে অনুষ্ঠিতব্য নর্থ ইস্ট সামিটের বিষয়ে মন্ত্রীর সঙ্গে আলোচনা করেন।

বিমানমন্ত্রী বিভিন্ন সীমান্ত পয়েন্ট বিশেষ করে পেট্রাপোল সীমান্তে সিঅ্যান্ডএফ এজেন্ট ও মাল্টিপল ভিসাধারীদের ক্ষেত্রে সৃষ্ট জটিলতা দ্রুত নিরসনের বিষয়টি তুলে ধরলে হাইকমিশনার প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন।

হর্ষ বর্ধন দুই দেশের মধ্যে আকাশপথে যোগাযোগ বৃদ্ধি পাওয়ায় বাংলাদেশ ও ভারতের মধ্যে ১৯৭৮ সালে স্বাক্ষরিত এয়ার সার্ভিস এগ্রিমেন্ট (এএসএ) রিভিউয়ের কথা জানালে রাশেদ খান মেনন এ ব্যাপারে পদক্ষেপ নেয়ার আশ্বাস দেন।

খান জাহান আলী বিমানবন্দর নির্মাণ ও সৈয়দপুর বিমানবন্দরে বিনিয়োগের আগ্রহ জানিয়ে হাইকমিশনার বলেন, এর মাধ্যমে দুই দেশের আকাশ ও সমুদ্রপথে বিনিয়োগ, বাণিজ্য ও পর্যটনে নতুন মাত্রা যোগ করবে।

এছাড়া বৈঠকে ঢাকা-গৌহাটি-বাগডোগরা রুটে দ্রুত বিমান যোগাযোগ চালুর বিষয়টিও আলোচিত হয়। কিন্তু এ বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি।

এসআর

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোদির বিরুদ্ধে ইসিতে ২০ হাজার নাগরিকের চিঠি
পাকিস্তানে নয়, ‘হাইব্রিড’ মডেলেই চ্যাম্পিয়নস ট্রফি খেলতে চায় ভারত
সমুদ্রের বেআইনি কার্যকলাপ রুখতে যৌথ উদ্যোগ ভারত ও ওমানের
আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী
X
Fresh