• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

রংপুরের হিন্দুপাড়া পরিদর্শনে যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী-আইজিপি

অনলাইন ডেস্ক
  ১৪ নভেম্বর ২০১৭, ১২:০৯

রংপুরের গঙ্গাচরায় দুর্বৃত্তদের দেয়া আগুনে পুড়ে যাওয়া হিন্দুদের বাড়িঘর দেখতে যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এবং পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক।

আজ (মঙ্গলবার) ঢাকা থেকে প্রথমে তাদের রংপুর ক্রিকেট গার্ডেন মাঠে আসার কথা রয়েছে। তাদের সঙ্গে থাকবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদারসহ সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তারা। সেখান থেকে যাবেন পাগলাপীর ঠাকুরপাড়া গ্রামের হরকলি মাদ্রাসা মাঠে। সেখানে একটি সাম্প্রদায়িক সম্পীতি সমাবেশে যোগ দেবেন তারা।

দুপুরে রংপুর সার্কিট হাউস হলে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের এক সভায় অংশ নেবেন স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপি। সেখানে হিন্দু বাড়িতে হামলার বিষয়ে কথা বলবেন তারা।

এ ঘটনায় প্রধান আসামি মাওলানা সিরাজসহ এ পর্যন্ত ১৭৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

প্রসঙ্গত, মহানবীকে (সা.) নিয়ে ফেসবুকে কটূক্তি ও অবমাননাকর ছবি পোস্ট করার অভিযোগে গেলো শুক্রবার জুমার নামাজের পর রংপুর সদর উপজেলার খলেয়া ইউনিয়নের শলেয়াশাহ ঠাকুরবাড়ি গ্রামে স্থানীয় মুসল্লি ও গ্রামবাসীর সঙ্গে পুলিশের সংঘর্ষে এক যুবক নিহত হন। এ ঘটনায় হিন্দু সম্প্রদায়ের আটটি বাড়িতে অগ্নিসংযোগ এবং ভাংচুরসহ লুটপাট করা হয়।

এ ঘটনায় শুক্রবার রাতেই রংপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু রাফা মোহাম্মদ আরিফকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য দুই সদস্য হলেন, অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল-এ) সাইফুর রহমান ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউর রহমান।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অসুস্থ পুলিশ সদস্যদের দেখতে হাসপাতালে আইজিপি
কেএনএফের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান চলছে : স্বরাষ্ট্রমন্ত্রী
পরিস্থিতি পর্যবেক্ষণে বান্দরবান যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী
ব্যাংক ডাকাতিতে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী
X
Fresh