• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

গোয়েন্দা অভিযানে জব্দ আইফোন ১০!

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৩ নভেম্বর ২০১৭, ১৯:৩৩

বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সসহ রাজধানীর বেশ কিছু মার্কেটে অভিযান চালিয়ে অবৈধভাবে আসা কোটি টাকার চোরাই মোবাইল ফোন জব্দ করেছে শুল্ক গোয়েন্দা বিভাগের সদস্যরা। এর মধ্যে ১৫টি আইফোন ১০ ছিল। শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে।

অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান জানান, আজ শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর গুলশান, বসুন্ধরা সিটি মার্কেট ও ধানমন্ডি এলাকায় অবৈধভাবে আমদানি করা মোবাইল ফোন আটকে বিশেষ অভিযান পরিচালনা করে। অভিযানে অত্যাধুনিক ড্রোনসহ বিপুল পরিমাণ মোবাইল ফোন আটক করা হয়।

এ অভিযানে ঢাকা মেট্রোপলিটন পুলিশ ফোর্স এবং বিটিআরসির কর্মকর্তারাও ছিলেন।

সূত্র জানিয়েছে, বসুন্ধরা মার্কেটের নয়টি দোকান, গুলশান এভিনিউর একটি ও ধানমন্ডির অরচার্ড পয়েন্টে একটিসহ মোট ১১টি দোকানে এ অভিযান পরিচালিত হয়।

ড. মইনুল খান জানান, অভিযানে চোরাইপথে আনা নানা দামি ব্র্যান্ডের প্রায় দুই শতাধিক মোবাইল ফোন জব্দ করা হয়েছে। এসব ব্র্যান্ডের মধ্যে আইফোন, স্যামসাং গ্যালাক্সি এস৮, নোকিয়া এক্স৩ ও ব্ল্যাকবেরি আছে।

আটক করা মোবাইল সেটের মধ্যে আইফোন১০ —১৫টি, অন্যান্য মডেলের আইফোন — ১১৮টি, অ্যাপল আইপ্যাড — আটটি, স্যামসাং — ৫৮টি, নোকিয়া — দুইটি, ভার্তু ব্র্যান্ডের — একটি ও ব্ল্যাকবেরির দুইটি ফোন রয়েছে।

দোকানগুলোর মধ্যে ফোন এক্সচেঞ্জ থেকে বেশি সংখ্যক চোরাই মোবাইল ফোন উদ্ধার করা হয়। গুলশান ও বসুন্ধরা মার্কেটের ফোন এক্সচেঞ্জের দুইটি শোরুম থেকে উদ্ধার হয়েছে মোট ৮৮টি দামি ফোন।

শুল্ক গোয়েন্দা সদস্যদের দাবি, জব্দ মোবাইলের মোট মূল্য প্রায় এক কোটি টাকা।

নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি বলছে, আইফোন ১০ এর এখনো আনুষ্ঠানিক যাত্রা হয়নি। এগুলোর জন্য এখনো নিবন্ধন নম্বর তারা দেননি। অথচ এসব লেটেস্ট ফোন বাজারে দেদারসে চলছে। এই সেটগুলোতে শুধু রাজস্ব ফাঁকিই দেয়া হয়নি, আইএমইআই নিবন্ধিত না থাকায় এগুলো রাষ্ট্রীয় নিরাপত্তার জন্য ঝুঁকিপূর্ণ।

অবৈধ মোবাইল ফোন ও ড্রোন আটকের এ ঘটনায় শুল্ক আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এসআর/কে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাহাড়ে রাতে র‌্যাব-পুলিশের অভিযান, ১০ অপহৃত উদ্ধার
রাজধানীতে অভিযান চালিয়ে ৪৩ জনকে গ্রেপ্তার
জিম্মি জাহাজে সামরিক অভিযান চায় না মালিকপক্ষ
রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২৪ 
X
Fresh