• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

ভৈরব দ্বিতীয় সেতু প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের নামে

অনলাইন ডেস্ক
|  ০৯ নভেম্বর ২০১৭, ২০:৪৪
প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের নামে ভৈরব দ্বিতীয় সেতুটির   নামকরণ করার ঘোষণা দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ (বৃহস্পতিবার) ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে যৌথভাবে ভৈরব দ্বিতীয় রেলসেতুর উদ্বোধন করেন। পরে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সে ভৈরবে অবস্থানরত রেলমন্ত্রীসহ স্থানীয় জনগণের সঙ্গে মত বিনিময় করেন। এ সময় স্থানীয় জনগণের দাবির প্রেক্ষিতে ভৈরব দ্বিতীয় সেতুটির নামকরণ প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের নামে নামকরণ করার কথাও উল্লেখ করেন।

প্রধানমন্ত্রী বলেন, দক্ষিণ এশিয়াকে শান্তিপূর্ণ অঞ্চল হিসেবে গড়ে তোলার পাশাপাশি জনগণের কল্যাণে কাজ করে যাওয়ার লক্ষ্যে তিনি ভারতসহ অন্যান্য নিকট প্রতিবেশীর সঙ্গে সহযোগিতামূলক সম্পর্ক বজায় রাখতে চান।

শেখ হাসিনা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালে আঞ্চলিক সহযোগিতার যে রূপকল্প দিয়েছিলেন তা সবসময়ই আমাদের পথ প্রদর্শক হিসেবে কাজ করছে। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, আজকের এ সমস্ত উদ্যোগ এর মাধ্যমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তোলার স্বপ্ন পূরণ আরো সফল হবে।

তিনি বলেন, বাংলাদেশ ও ভারতের মধ্যকার সম্পর্ক এ অঞ্চলে এবং অঞ্চল ছাড়িয়ে দ্বিপাক্ষিক সম্পর্ককে নতুন উচ্চতায় পৌঁছানোর নতুন উদাহরণ সৃষ্টি করেছে।

তারা আজ ঢাকার সঙ্গে সিলেট এবং চট্টগ্রামের মধ্যে সংযোগকারী দুটি রেল সেতু এবং খুলনা-কলকাতা ট্রেন সার্ভিস, ঢাকা-কলকাতা মৈত্রী এক্সপ্রেস ট্রেনের উভয় প্রান্তের বহিরাগমন ও কাস্টমস কার্যক্রম উদ্বোধন করেন।

প্রধানমন্ত্রী মৈত্রী এক্সপ্রেস এবং বন্ধন এক্সপ্রেসের সার্বিক সাফল্য কামনা করে বলেন, আমার দৃঢ় বিশ্বাস আমাদের দু’দেশের মধ্যে সাংস্কৃতিক বিনিময়, পর্যটন উন্নয়ন এবং ব্যবসা-বাণিজ্য সবকিছুই আরো উন্নত হবে এবং আজকে যে একটি নতুন দ্বার উন্মোচিত হলো সেজন্য আমাদের সম্পর্ক আরো সুদৃঢ় হবে।

জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়