• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

টেবিলে রোগী ফেলে রেখে কর্মবিরতি নয় : স্বাস্থ্যমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০২ নভেম্বর ২০১৭, ১৯:৪৩

টেবিলে রোগী ফেলে রেখে এক মুহূর্তের জন্যেও কর্মবিরতি পালন গ্রহণযোগ্য নয়। চিকিৎসকরা ধর্মঘটে গেলে সাধারণ মানুষ সেবা বঞ্চিত থাকে। জনগণ ভুল বুঝে। বললেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম।

আজ (বৃহস্পতিবার) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সম্মেলন কক্ষে ইন্টার্ন চিকিৎসকদের সঙ্গে মতবিনিময়কালে একথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

তিনি বলেন, বাংলাদেশের স্বাস্থ্যসেবার অর্জন আজ সারা বিশ্বে অনুকরণীয়। সরকারের গৃহীত কর্মসূচির সাফল্যের ক্ষেত্রে আমাদের দেশের চিকিৎসকদের অবদান যথেষ্ট। কিন্তু হাসপাতালে চিকিৎসা বন্ধ রাখলে, চিকিৎসক সমাজের উপর জনমনে ভ্রান্ত ধারণার জন্ম নেবে।

মোহাম্মদ নাসিম বলেন, সম্প্রতি রোগীর মৃত্যুকে কেন্দ্র করে চিকিৎসকদের উপর যারাই হামলা করুক তারা দুর্বৃত্ত। এরইমধ্যে তাদের কয়েকজনকে গ্রেপ্তার করা হয়েছে। হামলায় জড়িতদের চিহ্নিত করে উপযুক্ত শাস্তির ব্যবস্থা করবে সরকার।

সভায় অন্যান্যের মধ্যে স্বাস্থ্য সেবা বিভাগের সচিব সিরাজুল হক খান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিনসহ ঢামেক হাসপাতালের পরিচালক, কলেজ অধ্যক্ষ, জ্যেষ্ঠ চিকিৎসক এবং ঢাকা মেডিকেল কলেজ ইন্টার্নি চিকিৎসক অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ঢামেক হাসপাতালে একটি বা দুইটির বেশি প্রবেশদ্বার না রাখার পাশাপাশি ভিজিটর, চিকিৎসক, নার্স ও কর্মচারীদের জন্য আলাদা কার্ড চালু করা, একজন রোগীর সঙ্গে দুইজনের বেশি ডিজিটর থাকতে না দেয়াসহ হাসপাতালের সুষ্ঠু ব্যবস্থাপনা ও নিরাপত্তা নিশ্চিত করতে সরকারের সিদ্ধান্ত বাস্তবায়নে পরিচালককে নির্দেশ দেন স্বাস্থ্যমন্ত্রী।

বৈঠকের আগে মোহাম্মদ নাসিম হাসপাতালে চিকিৎসাধীন আহত চিকিৎসকদের দেখতে যান।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দেশের হাসপাতালগুলো প্রস্তুত রাখার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর
বয়স্ক-শিশুদের অপ্রয়োজনে বাইরে না যাওয়ার পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর
স্বাস্থ্য সুরক্ষা আইন পাস করা হবে : স্বাস্থ্যমন্ত্রী
প্রান্তিক স্বাস্থ্যসেবা উন্নয়নে কাজ করছে সরকার : স্বাস্থ্যমন্ত্রী
X
Fresh