• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

উল্টোপথে যানবাহন চলবে না : আইজিপি

আরটিভি অনলাইন ডেস্ক

  ৩০ অক্টোবর ২০১৭, ২০:৩৯

যানজট নিরসন এবং সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনা বজায় রাখার লক্ষ্যে উল্টোপথে সাধারণ যানবাহন চলাচল করতে দেয়া হবে না। এছাড়া পুলিশের গাড়ি উল্টোপথে না চালানোর সিদ্ধান্ত হয়েছে। বললেন, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক।

সোমবার দিনব্যাপী পুলিশ সদর দফতরের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ‘পুলিশ হেডকোয়ার্টার্স কোয়াটারলি কনফারেন্স’ (জুলাই-সেপ্টেম্বর ২০১৭) এ সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আইজিপি বলেন, সমাজে মাদকের বিস্তার ও মাদকদ্রব্যের অপব্যবহার রোধে মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদেরকে কঠোর ব্যবস্থা নিতে হবে। মাদকের বিরুদ্ধে আমাদের অবস্থান ‘জিরো টলারেন্স’। মাদকাসক্ত ব্যক্তিদের চিকিৎসা এবং তাদের পুর্নবাসনের উদ্যোগ ও উদ্ধারকৃত মাদকদ্রব্য নিয়মিত ধ্বংস করার জন্য পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে।

পুলিশ প্রধান বলেন, সামাজিক সমস্যা ও বিরোধ নিষ্পত্তির ক্ষেত্রে কমিউনিটি পুলিশিং একটি কার্যকর মাধ্যম। পুলিশের সঙ্গে জনগণের সুসর্ম্পক তৈরি হলে পুলিশ ভীতি কমে আসবে, সমাজে অপরাধ কমবে।

আইজিপি বলেন, প্রত্যেক থানা ও জেলায় নারী ও শিশুবান্ধব পরিবেশ গড়ে তুলতে হবে। এ জন্য প্রত্যেক থানায় একটি আলাদা কক্ষ তৈরি করার জন্য মাঠ পর্যায়ের কর্মকর্তাদের নির্দেশ দেন তিনি।

এসময় সব পুলিশ কমিশনার, রেঞ্জ ডিআইজি, পুলিশ সুপার, ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধানরা এবং পুলিশ হেডকোয়ার্টার্সের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ১০ কিলোমিটার এলাকাজুড়ে যানজট
পুলিশের ঘুষিতে আসামি নিহত
অত্যাচার সইতে না পেরে ছেলেকে পুলিশে দিলেন বাবা
যুক্তরাষ্ট্রে ফের পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত
X
Fresh