• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বৃহস্পতিবার থেকে বাংলাদেশের বাজারে আইফোন ৮

আরটিভি অনলাইন ডেস্ক

  ৩০ অক্টোবর ২০১৭, ১৯:৩৮

আগামী ২ নভেম্বর বৃহস্পতিবার থেকে বাংলাদেশের বাজারে পাওয়া যাবে আইফোন ৮। পাশাপাশি রবি ও গ্রামীণফোনও বিশেষ প্যাকেজের মাধ্যমে বিক্রি করবে এই ফোন। কম্পিউস্টার কোম্পানির বিজনেস কন্ট্রোলার (মোবাইল বিভাগ) মোহাম্মদ আফিস আলমগীর এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মঙ্গলবার এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ বিষয়ে বিস্তারিত তথ্য জানানো হবে।

এর আগে গত ১২ সেপ্টেম্বর অ্যাপেল এক সংবাদ সম্মেলনের মাধ্যমে ২২ সেপ্টেম্বর থেকে আইফোন ৮ বাজারে ছাড়ার ঘোষণা দেয়। ফোনটির প্রি অর্ডার শুরু হয় গত ১৫ সেপ্টেম্বর থেকে।

অ্যাপেলের পক্ষ থেকে জানানো হয়, আইফোন৮ অনেকটাই আইফোন ৭ এর মতো। তবে নতুন এ ফোনে সিঙ্গেল ক্যামেরার পাশাপাশি ব্যবহার করা হয়েছে গ্লাস ব্যাক। রূপালী, ধূসর ও সোনালী (সোনালী ও গোলাপীর মাঝামাঝি) এই তিন রঙে পাওয়া যাবে পানি ও ধুলা প্রতিরোধী আইফোন ৮।

আর রয়েছে ট্রু টোন প্রযুক্তির নিউ রেটিনা এইচডি ডিসপ্লে। যা পারিপার্শ্বিক আলোর সঙ্গে সামঞ্জস্য বজায় রেখে প্রদর্শনের স্বয়ংক্রিয় ক্ষমতাযুক্ত। আইফোন ৮ এর সাউন্ড সিস্টেমকে ২৫ শতাংশ উন্নত করা হয়েছে।

এই ডিভাইসে ৬৪ বিটের এ১১ বায়োনিক চিপ থাকায় তা আইফোন ৭ এর চেয়ে ২৫ শতাংশ দ্রুতগতিতে কাজ করবে।

এর ক্যামেরা সেন্সর ও প্রসেসর একেবারেই ব্র্যান্ড নিউ, যা কম আলোতেও দারুণ কাজ করবে। থাকছে নয়েজ রিডাকশন টেকনোলজি। এ ছাড়া আছে কালার ফিল্টারও।

ভিডিওর ক্ষেত্রে আইফোন ৮ প্রতি সেকেন্ডে ৬০ ফ্রেমযুক্ত ফোর কে ভিডিও কোয়ালিটি নিশ্চিত করছে। সেই সঙ্গে স্লো-মোশন ভিডিওর জন্য এটি কাজ করবে প্রতি সেকেন্ডে ২৪০ ফ্রেম মুভ করার মাধ্যমে।

উল্লেখ্য, আইফোন ৮ বাজারে প্রচলিত অন্য অ্যান্ড্রয়েড ফোনের মতো ওয়ারলেস চার্জার ব্যবহার করা যাবে। এমনকি ব্যবহার করা যাবে থার্ড পার্টি ওয়ারলেস চার্জারও। ৬৪ জিবি এই ফোনের দাম নির্ধারণ করা হয়েছে ৬৯৯ ডলার।

এপি/সি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৭ এপ্রিলের টিকিট মিলবে বৃহস্পতিবার
ঢাবি ভর্তি পরীক্ষার ফল বৃহস্পতিবার
ফিতরা নির্ধারণ কমিটির সভা বৃহস্পতিবার
বৃহস্পতিবার দেশে ফিরবেন রাষ্ট্রপতি
X
Fresh