• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

সহায়ক সরকার নিয়ে সুষমা কিছু বলেননি : সেতুমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ অক্টোবর ২০১৭, ২১:১৫

ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের সঙ্গে বিএনপির সৌজন্য সাক্ষাতের বিষয়ে ইঙ্গিত করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের সাক্ষাতের সময় বিএনপি নিরপেক্ষ সহায়ক সরকারের বিষয়ে কথা বলেছিল। কিন্তু সুষমা স্বরাজের সঙ্গে কথা বলে জেনেছি, তিনি সহায়ক সরকার বিষয়ে কিছু বলেননি। সারা বিশ্বে নির্বাচনকালীন সরকার সহায়ক সরকারের ভূমিকা পালন করে। নির্বাচন কমিশন নির্বাচনী দায়িত্ব পালন করে।

সোমবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সভা শেষে সাংবাদিকের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

বিএনপিকেকে উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, ইলেকশনটা বয়কট করবেন না। একটি জাতীয় দল, বড় দল; আপনাদের কাছে জনগণের প্রত্যাশা আছে। আমাদেরও প্রত্যাশা আপনারা নির্বাচনে আসবেন।

কাদের বলেন, রোহিঙ্গা ইস্যুতে ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ যে আশ্বাস দিয়েছেন, তাতে আমরা আশাবাদী। তিনি জোর দিয়ে বলেছেন, রোহিঙ্গাদের ফিরিয়ে নিতেই হবে। তিনি কফি আনান কমিশনের সুপারিশ বাস্তবায়নের ওপরও জোর দিয়েছেন।

নির্বাচনে আওয়ামী লীগ সেনা মোতায়েন কেন চায় না এমন প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, আমরা সেনা মোতায়েন চাই না, এটা ঠিক না। নির্বাচন কমিশন যদি মনে করে কোথাও সেনা মোতায়েন করা দরকার, তাহলে তারা সেনা মোতায়েন করবে।

কাদের আরো বলেন, অন্যান্য সময়ের চেয়ে দল অনেক বেশি সুসংগঠিত অবস্থায় আছে। এ পর্যন্ত ৪২ লাখ নতুন সদস্য সংগ্রহ ও নবায়ন হয়েছে বলেও তিনি জানান।

সভায় দলের সভাপতিমণ্ডলীর সদস্য ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের সহধর্মিণী শিলা ইসলামের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয় এবং তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করা হয়।

এমসি/এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh