• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

আজ মিয়ানমার যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী

আরটিভি অনলাইন

  ২৩ অক্টোবর ২০১৭, ০৮:৩৬

তিন দিনের সরকারি সফরে আজ দুপুরে মিয়ানমার যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। দুপুর পৌনে ১টায় বাংলাদেশ বিমানের ফ্লাইটে তিনি রওনা হবেন বলে কথা রয়েছে। খবর বাসসের।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘মিয়ানমার সরকারের সাথে আলোচনায় অন্যান্য বিষয়ের সঙ্গে চলমান রোহিঙ্গা সমস্যাও এজেন্ডায় থাকবে।’

আসাদুজ্জামান খান কামাল বলেন, মিয়ানমার সরকারের আমন্ত্রণে বাংলাদেশ প্রতিনিধিদল দেশটি সফরে যাচ্ছে। তিনি বলেন, ‘আমরা আলোচনার মাধ্যমে সকল অমীমাংসিত সমস্যার সমাধান করতে চাই এবং আলোচনায় রোহিঙ্গা ইস্যুটিও স্থান পাবে।’

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অনেক বছর আগে মিয়ানমারের ৫ লাখ রোহিঙ্গা নাগরিক বাংলাদেশে এসেছিল এবং সম্প্রতি মিয়ানমার থেকে আরো ৫ লাখেরও বেশি রোহিঙ্গা বাংলাদেশে এসেছে।

আট সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী।এই প্রতিনিধি দলে আরো থাকবেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি), অতিরিক্তি সচিব, বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক, বাংলাদেশ কোস্ট গার্ডের মহাপরিচালক এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক।

স্বরাষ্ট্রমন্ত্রীর সফরকালে বাংলাদেশ ও মিয়ানমারের সীমান্তপথে অনুপ্রবেশ, মানব পাচার ও মাদক পাচার রোধে সীমান্ত লিয়াজোঁ অফিস স্থাপনের বিষয়ে একটি সমঝোতা স্মারক হওয়ার কথা রয়েছে। এছাড়া সীমান্তে প্রাচীর তৈরি নিয়ে মিয়ানমারের সঙ্গে আলোচনা ও দুই দেশের সীমান্ত নিরাপত্তা বিষয়ে যোগাযোগ ও সংলাপ আয়োজন নিয়ে সমঝোতা স্মারক স্বাক্ষর করবে দুই দেশ।

আগামী ২৫ অক্টোবর প্রতিনিধিদলটি দেশে ফিরে আসার কথা রয়েছে।

এ/এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৬ এপ্রিল : ইতিহাসে আজকের এই দিনে
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৬ এপ্রিল)
বাংলাদেশে আশ্রয় নেওয়া মিয়ানমারের ২৮৮ সেনা-বিজিপি সদস্যের প্রত্যাবাসন
জয় চৌধুরীকে আজীবনের জন্য বয়কটের ঘোষণা
X
Fresh